June 17, 2019

আইপিএল ও লুডু এখন জমজমাট জুয়ার আসর

--- ২৯ মার্চ, ২০১৯

ক্রিকেট জুয়ায় তরুণ-যুবকরা বেশি ঝুঁকে পড়েছে। এ ছাড়া স্কুল-কলেজের শিক্ষার্থীরাও আইপিএল জুয়ায় জড়িয়ে পড়ছে। বাজার, বিভিন্ন গ্রাম-পাড়া মহল্লা , অফিস, চা-স্টল, দোকানসহ বাসা-বাড়িতে এই জুয়ার আসর বসছে।

ক্রিকেট জুয়াড়িরা এসব আসরের সদস্য হয়ে প্রতিনিয়তই অংশ নিচ্ছে এই সর্বনাশা খেলায়। টেলিভিশনে খেলা দেখা ও সরাসরি ক্রিকেট জুয়া ছাড়াও মোবাইল ফোনের মাধ্যমেও অন্য এলাকার জুয়াড়িদের সঙ্গেও বাজি ধরে জুয়া খেলা হয়। এতে করে অনেকই এই জুয়ার খপ্পরে পড়ে নিঃস্ব হয়েছেন। নগদ টাকার পাশাপাশি জমি, বাড়িঘর, যানবাহন, স্বর্ণালংকারসহ মূল্যবান জিনিসপত্র বিক্রি করে জুয়া খেলে সর্বস্বান্ত হয়ে দিশেহারা হয়ে পড়েছেন তারা।

অনেকে আবার বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনসহ বিভিন্ন মহাজনের কাছ থেকে অতিরিক্ত সুদে ধার-দেনাগ্রস্ত হয়ে পরিশোধ করতে না পারায় পালিয়ে বেড়াচ্ছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক জুয়াড়ির সঙ্গে কথা বলে জানা গেছে, কোন খেলোয়াড় বেশি রান পাবে, কে বেশি উইকেট পাবে, কে বেশি ছক্কা মারবে, কে বেশি চার মারবে, কোন বলে ‘চার’ বা ‘ছয়’ হবে-এসবের ওপর প্রতি মুহূর্তে চলে বাজি ধরার মাধ্যমে ক্রিকেট জুয়া। বাজিতে হেরে গেলেই গুণতে হয় টাকা।

তারা আরও জানান, শুধু আইপিএল জুয়া নয়, এমনিভাবে সারা বছর অনুষ্ঠিত আন্তর্জাতিক ওয়ানডে, টেস্ট, টি-২০, বিপিএল, বিশ্বকাপ আসর, এমনকি দেশ-বিদেশের ঘরোয়া লীগগুলো ঘিরে এভাবেই জমজমাট জুয়া বাণিজ্য চলে।

এসব আসরে সর্বস্বান্ত হচ্ছে অসংখ্য মানুষ।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০