June 17, 2019

এফ আর টাওয়ারে আগুনে মৃত ২৫, আহতের সংখ্যা ৭০

--- ২৮ মার্চ, ২০১৯

রাজধানীর বনানীতে কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ের এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতের সংখ্যা বেড়েই চলছে। আজ বৃহস্পতিবার রাত পৌনে দশটা পর্যন্ত এ সংখ্যা দাঁড়িয়েছে ২৫ জনে। আর আহতের সংখ্যা ৭০ জন বলে জানা গেছে।

ফারুক রূপায়ণ (এফ আর) টাওয়ারে দুপুর সাড়ে ১২ টার দিকে আগুনের সূত্রপাত হয়। সন্ধ্যার দিকে তা নিয়ন্ত্রণে আসে। এর পর ভবনটির বিভিন্ন ফ্লোরে প্রবেশ করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। আর এতেই বের হতে থাকে একের পর লাশ। ১৯ জনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। সাড়ে নয়টার পরে আরও ছয়জনের লাশ বের করেন সেনাবাহিনীর সদস্যরা।

এই অগ্নিকাণ্ডের ঘটনায় স্থাপিত ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম থেকে জানানো হয়, মৃতের সংখ্যা ২৫ ও আহতের সংখ্যা ৭০।

উদ্ধারকর্মীদের কাছ থেকে জানা গেছে, ভবনের অষ্টম ও নবম তলায় আরও মরদেহ থাকতে পারে। ভেতরে প্রচণ্ড উত্তাপ। দম বন্ধ হওয়ার অবস্থা। সারা রাত উদ্ধার অভিযান চলবে। সকালে সংখ্যা কত হয় জানা যাবে। তবে পুরোপুরি হতাহতের সংখ্যা জানতে বেশ সময় লেগে যেতে পারে। বেশ কিছু ব্যাগ ভেতরে নেওয়া হয়েছে। প্রতিটি ব্যাগে একাধিক লাশ নিতে হতে পারে। লাশ শনাক্ত করতে ডিএনএ টেস্টের প্রয়োজন হবে।

বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরমান আলীর বক্তব্য থেকে নিহতদের মধ্যে সাতজনের নাম জানা গেছে। তাঁরা হলেন, পারভেজ সাজ্জাদ (৪৭), আমেনা ইয়াসমিন (৪০), মামুন (৩৬), শ্রীলঙ্কার নাগরিক নিরস চন্দ্র, আবদুল্লাহ আল ফারুক (৩২), মাকসুদুর (৬৬) ও মনির (৫০)।

পুলিশ সূত্রে থেকে জানানো গেছে, আমেনা মারা গেছেন অ্যাপোলো হাসপাতালে। পারভেজ সাজ্জাদ বনানী ক্লিনিকে, নিরস চন্দ্র কুর্মিটোলা জেনারেল হাসপাতালে এবং মামুন, মাকসুদুর ও মনির ইউনাইটেড হাসপাতালে মারা গেছেন। এ ছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন আবদুল্লাহ আল ফারুক।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০