November 20, 2018

জানুয়ারিতে বরিশালে ৩ খুন ॥ ২২৮ মামলা

--- ১০ ফেব্রুয়ারি, ২০১৪

কাজী রনী ॥ বরিশাল জেলায় চলতি বছরের জানুয়ারি মাসে তিনটি খুনের ঘটনা ঘটেছে। এসব খুনের ঘটনাসহ ওই মাসে বিভিন্ন অপরাধে ২২৮টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে মহানগরীর চার থানায় একটি খুনসহ ৮৪টি মামলা দায়ের করা হয়।

এর আগে গত ডিসেম্বরে ৫টি খুনের ঘটনাসহ জেলার ১১টি থানায় বিভিন্ন অপরাধের ২৫৩টি মামলা দায়ের করা হয়েছিলো। এর মধ্যে মহানগরীর চার থানায় হয়েছিলো ৯৭টি মামলা।
১০ ফেব্রুয়ারী সোমবার সকাল সাড়ে ১১টার দিকে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এসব তথ্য প্রকাশ করা হয়। সভায় সভাপতিত্ব করেন বরিশাল জেলা প্রশাসক মোঃ শহীদুল আলম।
এসময় উপস্থিত ছিলেন, বরিশাল জেলা পুলিশ সুপার একেএম এহসান উল্লাহ, মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার টিএম মোজাহিদুল ইসলাম, জেলা নির্বাচন অফিসার দুলাল  তালুকদারসহ দশ উপজেলার নিবার্হী কর্মকর্তা গন।  

জানা যায়, গত জানুয়ারি মাসে মহানগরীর ৪ থানার মধ্যে সবচেয়ে বেশি অপরাধের ঘটনা ঘটেছে কোতোয়ালি মডেল থানায়। এ থানায় বিভিন্ন অপরাধে মামলা হয়েছে ৪৮টি। এছাড়া, কাউনিয়া থানায় ১২টি, বিমানবন্দর থানায় ১৭টি ও বন্দর থানায় (সাহেবের হাট) ৭টি মামলা করা হয়।
মহানগর ব্যতীত জেলার ১১টি থানায় জানুয়ারি মাসে খুন ২টি, ডাকাতি ১টি, দস্যুতা ১টি, সিঁধেল চুরি ৩টি, চুরি ২টি, অস্ত্র আইনে ১টি, শিশু নির্যাতন ৭টি, নারী নির্যাতন ৯টি, মাদকদ্রব্য ৯টি, দ্রুত বিচার ৩টি এবং অন্যান্য আইনে ১০৬টিসহ মোট ১৪৪টি মামলা দায়ের হয়।

এর আগে গত ডিসেম্বর মাসে জেলার ১১টি থানায় খুন ৪টি, অ্যাসিড নিক্ষেপ ১টি, সিঁধেল চুরি ১টি, চুরি ১টি, নারী নির্যাতন ৪টি, অপহরণ ১টি, মাদকদ্রব্য ৪টি, শিশু নির্যাতন ৫টি, দ্রুত বিচার ১টি, বিস্ফোরক দ্রব্য ৩টি এবং অন্যান্য আইনে ১৩০টিসহ মোট ১৫৬টি মামলা দায়ের করা হয়েছিলো।
সভায় জেলা প্রশাসক মো. শহীদুল আলম উপজেলা নিবার্হী অফিসারদের ভেজাল খ্যাদ্য পতিরোধে বাজারগুলোতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার তাগিদ দেন।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

নভেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০