September 25, 2018

দক্ষিণাঞ্চলে ৮ জুলাই থেকে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

--- ৩ জুলাই, ২০১৩

বরিশাল টুডে ॥ বাস মালিক শ্রমিক নেতাদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে আগামী ৮ জুলাই থেকে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘটের ডাক দিয়েছে বরিশাল জেলা বাস মালিক সমিতি ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন। বুধবার বাস মালিক সমিতি ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের মধ্যে অনুষ্ঠিত যৌথসভায় এই ধর্মঘটের সিদ্বান্ত নেয়া হয়। ধর্মঘটে বরিশালসহ ৬টি জেলার ১৫টি রুটের সকল বাস চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন বাস মালিক সমিতির সভাপতি আফতাব হোসেন।

তিনি জানান ২০১১ সালের ১ ফেব্র“য়ারী নগরীর কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল¬াবাদে পরিবহন শ্রমিকদের সঙ্গে র‌্যাব-পুলিশের সংর্ঘষের ঘটনা ঘটে। এই ঘটনায় মহানগরীর বিমানবন্দর থানার তৎকালীন ওসি সাখাওয়াত হোসেন ও জেলা পুলিশ লাইনের উপ-পরিদর্শক (এসআই) মুজাফফর আহমেদ বাদী হয়ে দ্রুত বিচার আইন ও পুলিশের ওপর হামলা আইনে পৃথক দুইটি মামলা দায়ের করেন। মামলায় বাস মালিক সমিতির সভাপতি ও মহানগর শ্রমিক লীগের আহ্বায়ক আফতাব হোসেনসহ ৫শ’ জনকে আসামী করা হয়।

তিনি বলেন, মামলা প্রত্যাহারের দাবীতে একাধিকবার ধর্মঘট আহবান করা হয়েছে। এ নিয়ে জেলা প্রশাসকের আশ্বাসের প্রেক্ষিতে পরিবহন ধর্মঘট স্থগিত করা হয়। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে মামলা প্রত্যাহারের বিষয়ে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। তাই অনির্দিষ্টকালের জন্য এই বাস ধর্মঘটের সিদ্বান্ত নেয়া হয়েছে।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০