August 23, 2019

পরীক্ষায় নকলের দায়ে পলিটেকনিকের তিন শিক্ষার্থীর ছাত্রত্ব স্থগিত

--- ২ ফেব্রুয়ারি, ২০১৪

পরীক্ষায় নকল করায় দায়ে বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটের তিন শিক্ষার্থীর দুই বছরের জন্য ছাত্রত্ব স্থগিত করা হয়েছে। শিক্ষার্থীরা হলো, পাওয়ার অনুষদের ৪র্থ পর্বের ছাত্র জুবায়ের হোসেন, ইলেকট্রনিক্স অনুষদের ৮র্ম পর্বের ছাত্র মোকলেছুর রহমান ও সিভিল অনুষদের ৬ষ্ট পর্বের ছাত্র নাইম হোসেন। রবিবার পরীক্ষা পরিদশক ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কম্পিউটার বিভাগের বিভাগীয় প্রধান শাখয়াত হোসেন এ আদেশ দেন।

বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মোশারেফ হোসেন জানান, রবিবার একাডেমিক ভবনে পর্ব সমাপনি পরীক্ষা অংশ নেয় উল্লেখিত শিক্ষার্থীরা। তারা হলে বসে নকল করতে গিয়ে ধরা পড়ে পরীক্ষা পরিদশক শিক্ষক শাখয়াত হোসেন’র কাছে। এক পর্যায় পরিদশক এ অপরাধের জন্য কারিগরি শিক্ষা বোর্ডের ১এর ৩ ধারা মোতাবেক পরীক্ষায় অসাদুপায় অবলম্বনের দায়ে ওই তিন জনের দুই বছরের জন্য ছাত্রত্ব স্থগিত করা হয়।

পাশাপাশি পাওয়ার অনুষদের ছাত্র জুবায়ের হোসেন’র পূর্বের ৪টি পর্বের সমাপনী পরিক্ষা, ইলেকট্রনিক্স অনুষদের ছাত্র মোকলেছুর রহমান পূর্বের ৮টি পর্বের সমাপনী পরীক্ষা এবং সিভিল অনুষদের ছাত্র নাইম হোসেন’র পূর্বের ৬টি পর্বের সমাপনী পরীক্ষা বাতিলের আদেশ দেয়া হয়।

ফেইসবুকে আমরা