December 14, 2019

ববিতে শহীদ মিনারসহ ৩টি হলের উদ্বোধন

--- ১ ডিসেম্বর, ২০১৬

বিজয়ের মাসের প্রথম দিন বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উদ্বোধন করা হয়েছে নবনির্মিত কেন্দ্রীয় শহীদ মিনার ও ৩টি আবাসিক হলের। সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞানী প্রফেসর ড. এস.এম.ইমামুল হক নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন শেষে বরিশাল বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষে সবাইকে সাথে নিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।
পুস্পস্তবক অর্পণ শেষে বরিশাল বিশ্ববিদ্যালয়ের কাঙ্খিত ও প্রত্যাশিত নবনির্মিত ৩টি হল যথাক্রমে বঙ্গবন্ধু হল, শেরে বাংলা হল ও শেখ হাসিনা হলের প্রশাসনিক কার্যক্রম উদ্বোধন করেন।
এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান, ববির সিন্ডিকেট সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অনারারী প্রফেসর ড. শফিউর রহমান, সুপ্রিম কোর্টের সিনিয়র এ্যাডভোকেট সাবেক অতিরিক্ত এটর্নি জেনারেল এম কে রহমান, পুলিশ সুপার মোঃ আখতারুজ্জামান, সামাজিক বিজ্ঞান  অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন, জীববিজ্ঞান অনুষদের ডিন ড. হাসিনুর রহমান, রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট ও শিক্ষক সমিতির নব নির্বাচিত সভাপতি মো. আব্দুল কাইউম, শেরে বাংলা হলের প্রভোস্ট আব্দুল্লাহ আল মাসুদ, শেখ হাসিনা হলের প্রভোস্ট দিলআফরোজ খানম তানিয়া, প্রক্টর মো. শফিউল আলম প্রমূখ।
উল্লেখ্য কর্ণকাঠীস্থ বরিশাল বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ইতোপূর্বে কোন কেন্দ্রীয় শহীদ মিনার ছিল না। এমনই বাস্তবতায় বিশ্ববিদালয়ের প্রকৌশল দপ্তর ৬ লক্ষ ৬৫ হাজার টাকা ব্যায়ে শহীদ মিনারটি নির্মাণ করে।

ফেইসবুকে আমরা