October 21, 2018

বরগুনা থেকে ঢাকাগামী যাত্রীবোঝাই লঞ্চের সাথে কার্গোর সংঘর্ষ ॥ লঞ্চের তলায় ফাটল, যাত্রা বাতিল ॥ দু’ সহ¯্রাধিক যাত্রী বিপাকে

--- ২৮ আগস্ট, ২০১৮

বরগুনা থে‌কে‌ ঢাকাগামী যাত্রীবা‌হি শাহরুখ ১ ল‌ঞ্চের সা‌থে এক‌টি কা‌র্গোর মু‌খোমুখী সংঘ‌র্ষে ল‌ঞ্চের তলা ফে‌টে দুর্ঘটনা কব‌লিত হওয়ার খবর পাওয়া গে‌ছে। প‌রে যাত্রী‌দের চা‌পের মু‌খে লঞ্চ‌টি  ব‌রিশাল নৌ বন্দ‌রে নোঙর ক‌রে প্রায় দেড় হাজার যাত্রী‌কে লঞ্চ থে‌কে‌ না‌মি‌য়ে দেওয়া হয়। পাশাপা‌শি লঞ্চ‌টির যাত্রাও স্থ‌গিত করা হ‌য়ে‌ছে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন বিঅাইড‌ব্লিউ‌টিএ’র কর্মকর্তারা।
মঙ্গলবার রাত ৮টায় ঝালকা‌ঠির গাবখান চ্যা‌নে‌লে এই  দুর্ঘটনা  ঘ‌টে।
ল‌ঞ্চে থাকা যাত্রীরা জানান, বরগুনা থে‌কে‌ ঢাকার উ‌দ্দে‌শ্যে ছে‌ড়ে অাসা শাহরুখ ১ লঞ্চ‌টি রাত ৮টার দি‌কে ঝালকা‌ঠির গাবখান চ্যা‌নে‌লে ব‌সে এক‌টি  কা‌র্গোর সা‌থে মু‌খোমু‌খি সংঘর্ষ হয়।  এসময় লঞ্চ‌টির তলা ফে‌টে ভিতরে পা‌নি  প্র‌বেশ কর‌তে থা‌কে। কিন্তু  সেসময় যাত্রীরা অ‌নেকবার লঞ্চটির মাস্টার‌কে  নোঙর কর‌তে বলা হ‌লেও তা তি‌নি ক‌রেন‌নি। পাশাপা‌শি  প্রথম থে‌কেই  লঞ্চ‌টির সার্চ লাইট না জ্বা‌লি‌য়ে বেপ‌রোয়া ভা‌বে লঞ্চ  চালা‌চ্ছি‌লেন মাস্টার। একপর্যা‌য়ে যাত্রীরা হুলস্থুল শুরু কর‌লে মাস্টার বাধ্য হ‌য়ে ব‌রিশাল নদী বন্দ‌রে লঞ্চ‌টি নোঙর কর‌লে বড় ধর‌নের দুর্ঘটনা থে‌কে রক্ষা পায় দেড় হাজার যাত্রী।
এরপ‌রেই  যাত্রী‌দের নিরাপদ ভা‌বে  বিঅাইড‌ব্লিউ‌টিএ, নৌ পু‌লিশ ও থানা পু‌লিশ যাত্রী‌দের ব‌রিশাল নদী বন্দ‌র্নো‌মি‌য়ে দেয়।
ব‌রিশাল বিঅাইড‌ব্লিউ‌টিএ’র নৌ নিরাপত্তা ও ট্রা‌ফিক ব্যবস্থাপনা বিভা‌গের উপ প‌রিচালক অাজমল হুদা মিঠু সরকার ব‌লেন, নৌ প‌রিবহন অ‌ধিদপ্ত‌রের শিপ সা‌র্ভেয়াররা লঞ্চ‌টি পর্য‌বেক্ষন কর‌ছেন। নৌ প‌রিবহন‌টির পুর্নাঙ্গ সা‌র্ভে না করা পর্যন্ত লঞ্চ‌টি‌কে যাত্রার জন্য উপ‌যো‌গি বলা যা‌চ্ছে না। তাই লঞ্চ‌টির যাত্রা বা‌তিল করা হ‌য়ে‌ছে। পাশাপা‌শি যে‌কো‌নো অবস্থা‌তেই লঞ্চ‌টি‌কে ব‌রিশাল নদী বন্দর থে‌ক্অেন্য কোথাও না নেওয়ার জন্য নি‌র্দেশনা দেওয়া হ‌য়ে‌ছে।
‌তি‌নি ব‌লেন, লঞ্চ‌টি মেঘনা নদী‌তে গি‌য়ে বড় দুর্ঘটনার শিকার হ‌তে পারত ব‌লে ধারনা করা হ‌চ্ছে।
এছাড়া যাত্রীদের বিষ‌য়ে তি‌নি জানান, বিকল্প লঞ্চ না অাসা পর্যন্ত অর্থাৎ সকাল অব‌ধি তা‌দের বন্দ‌রে অথবা ল‌ঞ্চে অবস্থান নি‌তে হ‌বে। এক্ষে‌ত্রে নৌ পু‌লিশ ও থানা পু‌লিশ নিরাপত্তার জন্য সারারাত বন্দ‌রেই  থাক‌বে ব‌লে সিদ্ধান্ত নেয়া হ‌য়ে‌ছে।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

অক্টোবর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১