বরিশালের উজিরপুরে অগ্নিকান্ডে ২২ দোকান ভস্মিভূত ॥ ২০ কোটি টাকার ক্ষয়ক্ষতি

বরিশাল টু-ডে ॥ উজিরপুর উপজেলার ধামুরা বন্দরে ভয়াবহ অগ্নিকান্ডে ২২ ব্যবসা প্রতিষ্ঠান ভস্মিভূত হয়েছে। এতে ২০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা জানিয়েছে।
জানা গেছে বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে ধামুরা বন্দরের পোষ্ট অফিস গলির মার্কেটের একটি দোকান ঘর থেকে বৈদুতিক সটসার্কিট থেকে আগুনের সুত্রপাত ঘটে। অল্প সময়ের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে ২২টি দোকান ঘর পুড়ে যায়। উজিরপুর ও গৌরনদীর ফারসার্ভিস ও স্থানীয় জনতা ৩ ঘন্টা প্রচেষ্টায় ভোর ৪টায় আগুন নিয়ান্ত্রনে আসে।
অগ্নিকান্ডে ঐ বাজারের নান্টু মিয়া, ভাষাই হাওলাদার, শাহাদাত রাড়ী, মানিক, ননি সমাদ্দার, সেকান্দার সিকদার, শাহেআলম জমাদ্দার, সত্তার বালী, জসিম জমাদ্দার, ডাঃ হারুন, নির্মাল ঢালী, জলিল বালী, সুখ রঞ্জন বাড়ৈ, আবুল হাওলাদার, দুলাল, অয়াধুদ, কবির বেপারী, সহিদ হাওলাদার, হুমায়ন হাওলাদার, আলগীর সরদার, নূরে আলম রাড়ী দোকান ঘর পুরে যায়। ক্ষতিগ্রস্থ ব্যবসায়িরা জানিয়েছেন। গভির রাতে অগ্নিকান্ডে কারণে কোন মালামাল রক্ষা করতে পারেননি। তারা সব হারিয়ে এখন নিশ্বঃহয়ে পথে বসেছেন। উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ ঘটাস্থল পরিদর্শন করেন।
উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহরাব হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে ২২টি দোকান ঘর ভস্মিভূত হওয়ার সত্যতা নিশ্চিত করেছেন। এসময় তিনি ক্ষতিগ্রস্তদের সরকারী সাহয্যের প্রতিশ্র“তি দেন।
আগুন নিভাতে গিয়ে শোলক ইউপি চেয়ারম্যান মশিউর রহামান মনির, ইউপি সদস্য কালাম মোল্লা বন্দর কমিটির সম্পাদক মনির জমাদ্দার ব্যাবসায়ী ফকরুল, লিটু সহ ১০ জন আহত হয়েছে।