April 23, 2019

বরিশালের কাকলী মোড়ে রাস্তা দখল করে ভবন নির্মাণ বিসিসির মেয়র ও জেলা প্রশাসকের নিকট লিখিত অভিযোগ

--- ১০ জুলাই, ২০১৩

বরিশাল টুডে ॥ নগরীর প্রাণকেন্দ্র কাকলীর মোড় সংলগ্ন কালেক্টর ক্লাবের পূর্ব পার্শ্বে রাস্তা দখল করে অবৈধ ভাবে নির্মিত হচ্ছে ভবন রাতের আঁধারে। এ সংক্রান্ত সংবাদ গতকাল স্থানীয় পত্র পত্রিকায় প্রকাশিত হলে বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন বরিশাল বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক লিখিত ভাবে অভিযোগ দিয়েছে বিসিসির মেয়র ও জেলা প্রশাসকের নিকট। লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, ৯ জুলাই স্থানীয় পত্র-পত্রিকায় নগরীর প্রাণকেন্দ্র কাকলীর মোড় সংলগ্ন রাস্তা দখল করে ভবন নির্মাণ কাজ চলছে শিরোনামে সংবাদ প্রকাশিত হয়েছে। সংবাদগুলো সত্য ও বস্তুনিষ্ঠ। এ ভবনটি নির্মিত হলে কাকলীর মোড়ে জনজট বাড়বে। ভোগান্তিতে পড়বে সাধারণ লোকজন। এছাড়া প্লান বিহিন ভাবে নির্মিত হচ্ছে ভবনটি। অবৈধ দখল বন্দ এবং অবৈধ স্থাপনা নির্মাণ বন্দের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আবেদন জানানো হয় লিখিত অভিযোগে।

উল্লেখ্য, কালেক্টর ক্লাবের পূর্ব পার্শ্বে বিসিসির রাস্তা ও জেলা প্রশাসনের জমিতে অবৈধ ভাবে ভবন নির্মাণ কাজ শুরু হয় ৮ জুলাই গভীর রাতে। নিখিলের থেকে জেলা প্রশাসনের একদল দুর্নীতিবাজ অসৎ কর্মচারীরা ১০ লাখ টাকা নিয়ে এসব অবৈধ কাজ করে যাচ্ছে। ১৫ জুন সিটি কর্পোরেশন নির্বাচনের পূর্বে নির্বাচনী শোর গোলের মধ্যে অবৈধভাবে নির্মাণ কাজ শুরু করলে সচেতন মহল সিটি কর্পোরেশনকে অবহিত করলে সিটি কর্পোরেশন কাজ বন্ধ করে দেয়।

এদিকে ভারপ্রাপ্ত মেয়র আলতাফ মাহমুদ শিকদার মেয়রের আসনে আসিন হলে এ অবৈধ কাজটি করার চেষ্টা চালায় সুযোগ সন্ধানীরা। ভারপ্রাপ্ত মেয়র বিষয়টি অবহিত হওয়ার পরই ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট দপ্তরকে নির্দেশ দিয়েছে। আলতাফ মাহমুদ শিকদার সব সময়েই সততা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছেন। তার নিকট স্থানীয় লোকজন উক্ত স্থানে পুলিশ বক্স নির্মাণের দাবি জানিয়েছে।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

এপ্রিল ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০