January 18, 2019

বরিশালে ইলিশ লুট করতে গিয়ে ছাত্রলীগ কর্মী আটক

--- ৭ এপ্রিল, ২০১৩

বরিশাল টু-ডে ॥ বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার কালাবদর নদীতে ইলিশ লুট করতে গিয়ে জেলেদের হাতে আটক হয়েছেন স্থানীয় ছাত্রলীগ কর্মী নবিন এবং যুবলীগ কর্মী আব্দুল্লাহ। রবিবার ভোরে মেহেন্দিগঞ্জের ভাষানচর এলাকার কালাবদর নদীতে জেলেদের ইলিশ লুট করতে গেলে যুবলীগ কর্মী নবিন ও আব্দুল্লাহকে আটক করে কাজিরহাট পুলিশ ক্যাম্পে সোপর্দ করা হয়।
পহেলা বৈশাখক সামনে খাকায় ইলিশের দাম এখন বেশ চড়া। প্রতিবারই পহেলা বৈশাখের আগে নৌকা থেকে ইলিশ চুরি হয়ে যায়। এজন্য এবার আগে থেকেই প্রস্তত ছিলেন জেলেরা গতকাল ভোর রাতে পাঁচ জন যুবক নৌকা থেকে মাছ লুট করতে শুরু করে। এসময় নদীতে থাকা ১০/১২ জেলে এবং গ্রামবাসী একত্রিত হয়ে তাদের ধাওয়া করে। ধাওয়া খেয়ে সকলে পালিয়ে গেলেও ছাত্র লীগ কর্মী নবিন ও আব্দুল্লাহ ধরা পড়ে জেলে ও গ্রামবাসীর হাতে। আটককৃতদের রাতেই কাজীরহাট পুলিশ তদন্ত কেন্দ্রে সোপর্দ করা হয়।
এ ব্যাপারে জেলে দেলোয়ার জানান, আটককৃতরা ইতিপূর্বে জেলে জালাল ঘরামীকে আটকে রেখে ৩০ হাজার টাকা চাঁদা নিয়েছে। এছাড়া বিভিন্ন সময় এসে চাঁদা দাবি করত। দাবিকৃত চাঁদা না দিলে তারা মাছ লুট করে। ইলিশ লুটের ঘটনায় মামলা দায়ের করা হবে বলে জানান তিনি।
মেহেন্দীগঞ্জের কাজিরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এএসআই সুভল জানান, ভোর রাতেই জেলেরা নবীন ও আব্দুল্লাহকে তদন্ত কেন্দ্রে সোপর্দ করেছে। মামলা দায়ের করে আটককৃতদের আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জানুয়ারি ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১