September 26, 2018

বরিশালে ছাত্রীদের শিক্ষা সফর বাসে হামলা

--- ১৪ নভেম্বর, ২০১৫

শিক্ষা সফর শেষে ফেরার পথে বরিশাল সরকারি মহিলা কলেজের ছাত্রী ও শিক্ষকদের বহনকারী বাসে শুক্রবার রাত ১০টার দিকে হামলা চালিয়ে চালককে মারধর ও গাড়ির গ্লাস ভাংচুর করেছে কতিপয় বখাটেরা। সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীদের বহনকারী বাসের ধাক্কায় নগরীর নতুনবাজার এলাকার আবু মিয়ার হোটেলের সামনে পার্কি করে রাখা একটি মটরসাইকেল পরে যায়। এতে ক্ষিপ্ত হয়ে বিএম কলেজের ছাত্রলীগ নেতা মুন্না, সৈকত, আরিফসহ তাদের অনুসারীরা অমৃত লাল দে কলেজের সামনে এসে বাসের গতিরোধ করে হামলা চালায়। হামলাকারীরা বাসের সামনের গ্লাস ভাংচুর করে বাস চালককে ধরে নিয়ে বেধম মারধর করে। এতে শিক্ষার্থীরা আতংকিত হয়ে পড়লে বাসের ভেতরে থাকা শিক্ষকরা চালককে উদ্ধার ও হামলাকারীদের শান্ত করতে গিয়ে লাঞ্ছিত হন। পরে স্থানীয়রা হামলাকারীদের ধাওয়া করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। খবর পেয়ে নতুনবাজার ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শিক্ষক ও ছাত্রীদের নিরাপদে কলেজে পৌঁছে দেন।
সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম এনায়েত হোসেন জানান, কলেজের বাংলা বিভাগের শিক্ষার্থীদের নিয়ে শিক্ষা সফর শেষে যশোর থেকে তারা বরিশালে আসছিলেন। কলেজ ক্যাম্পাসে আসার সময় নতুন বাজার এলাকার অতিক্রমকালে আবু মিয়ার খাবার হোটেলের সামনে রাখা একটি মটরসাইকেল পরে গিয়ে ক্ষতিগ্রস্থ হয়। তবে ঐ মটরসাইকেলটি বাসের ধাক্কায় পরেনি বলে জানিয়ে তিনি আরও বলেন, বাসটি ওইস্থানে বসে একটি চলমান অটো-রিক্সাকে অতিক্রম করছিলো। এসময় অটোরিক্সাটির ধাক্কা লাগে ঐ মটরসাইকেলটিকে। এ ঘটনাকে কেন্দ্র করে কতিপয় বখাটেরা ছাত্রী ও শিক্ষকদের বহনকারী বাসটিকে ধাওয়া দিয়ে অমৃত লাল দে কলেজের সামনে এসে আটক করে হামলা চালায়। এসময় বাসের ভেতরে থাকা শিক্ষার্থীদের মধ্যে চরম আতংক ছড়িয়ে পরে। তিনি আরও জানান, হামলাকারীরা বাসের চাবি নিয়ে গেলে পুলিশ এসে তা উদ্ধার করে দিলেও কাউকে আটক করতে পারেনি।
বরিশাল বাস মালিক সমিতির সভাপতি আফতাব হোসেন জানান, ঐ যুবকেরা বাসের চালক শামীম ও হেলপার সজিবকে মারধর করে সাথে থাকা মোবাইল ফোন ও টাকা-পয়সা ছিনিয়ে নিয়ে গেছে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। কোতোয়ালী মডেল থানার সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (এসি) আনসার উদ্দিন জানান, তদন্ত সাপেক্ষে হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০