October 23, 2019

বরিশালে নাগরিকদের কাছে গৃহকর্মী, ড্রাইভার সহ ১৭ ধরনের তথ্য চেয়েছে পুলিশ

--- ২১ সেপ্টেম্বর, ২০১৯

বরিশালে নাগরিকদের কাছে গৃহকর্মী, ড্রাইভার সহ ১৭ ধরনের তথ্য চেয়েছে পুলিশ। আজ এই তথ্য সংগ্রহ অভিযানের উদ্বোধন অনুষ্ঠিত হয়।
সকাল সাড়ে ১০টায় নগরীর কেন্দ্রিয় শহীদ মিনার চত্ত্বরে বেলুন-ফেস্টুন উড়িয়ে এর উদ্বোধন করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান। উদ্বোধনের পর সেখান থেকে একটি বর্নাঢ্য র‌্যালী শুরু হয়ে অশ্বিনী কুমার হলের সামনে গিয়ে শেষ হয়।
পরে অশ্বিনী কুমার হলে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এই সভায় পুলিশ কমিশনার, অতিরিক্ত পুলিশ কমিশনার সহ উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগন বক্তৃতা করেন।
পুলিশ কমিশনার বলেন, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত সমাজ গড়ার জন্য আন্তরিকভাবে চেস্টা করা হচ্ছে। এরই অংশ হিসেবে নাগরিকদের তথ্য নিবন্ধন সংগ্রহ অভিযান আনুষ্ঠানিকভাবে শুরু করা হলো। সকল জনগনকে তথ্য দিয়ে সহায়তা করার জন্য তিনি অনুরোধ জানিয়েছেন। আজ থেকে শুরু হওয়া এই কার্যক্রম আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।
এই সময় বাড়িওয়ালা ও ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহ করা হবে। পুলিশের দেয়া তথ্য সংগ্রহ ফরম পূরন করে সংশ্লিস্ট থানা অথবা কর্মকর্তার কাছে জমা দেওয়ার অনুরোধ জানানো হয়েছে। নাগরিক তথ্য ফরমে ১৭ ধরনের তথ্য চাওয়া হয়েছে। এর মধ্যে বাড়িওয়াল কিংবা ভাড়াটিয়ার ব্যক্তিগত তথ্য, পরিবারের সদস্যদের তথ্য এবং গৃহকর্মী ও ড্রাইভারের তথ্য উল্লেখযোগ্য।

ফেইসবুকে আমরা