April 18, 2019

বরিশালে নিরাপদ যান চলাচল নিশ্চিত করতে বিআরটি’র নানা উদ্যোগ

--- ১৪ মার্চ, ২০১৯

বরিশাল নগরীর সড়কগুলোতে অবৈধ যান চলাচল মুক্ত করে বৈধ যান চলাচলের মাধ্যমে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সরকারি নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) নিয়মিত অভিযান পরিচালনা করছে। নিরাপদ সড়ক গড়ার লক্ষ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আইন শৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় মোবাইল কোর্টের মাধ্যমে নাগরিক সেবা নিশ্চিত করতে বদ্ধপরিকর।

বরিশাল বিআরটিএ এর সহকারী পরিচালক দেবাশীষ বিশ্বাস জানান, ২০১৮ সালে বিআরটিএর অভিযানে ২৯০টি মামলা হয়েছে এতে জরিমানা করা হয়েছে ১ লাখ ২৮ হাজার ২০০ টাকা। প্রায় ৬ হাজার মোটরযান রেজিস্ট্রেশন করা হয়েছে, প্রায় ২ হাজার ড্রাইভিং লাইসেন্স ইস্যু করা হয়েছে, লার্নার কার্ড ইস্যু করা হয়েছে প্রায় ৪ হাজার, হারিয়ে যাওয়া লাইসেন্সের প্রতিলিপি দেয়া হয়েছে ৭৮টি, লাইসেন্সের শ্রেণি পরিবর্তন করা হয়েছে ১৪৫টি, মোটরযান রেজিস্ট্রেশন এর মালিকানা পরিবর্তন করা হয়েছে প্রায় ৬ হাজার, রেজিস্ট্রেশন হারিয়ে যাওয়া প্রতিলিপি দেয়া হয়েছে প্রায় ৩শ’টি, প্রায় ১৩শ’১২ জন পেশাজীবী গাড়িচালককে প্রশিক্ষণ দেয়া হয়েছে।

তিনি আরো জানান, সড়ক পথে নিরাপদ যান চলাচল নিশ্চিত করতে সরকারের নির্দেশনা বাস্তবায়ন করতে বিআরটিএ নিরলসভাবে কাজ করে যাচ্ছে, নাগরিক সেবা নিশ্চিত করতে ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

সরেজমিনে দেখা গেছে, গণসচেতনতামূলক নিরাপত্তা বিষয়ক ও ট্রাফিক সিগন্যাল আইন বিষয়ক সেমিনার, স্টিকার, লিফলেট বিতরণের মাধ্যমে গণসচেতনতা বৃদ্ধির চেষ্টা চালাচ্ছেন কর্মকর্তারা। প্রতিদিনই নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে এ ধরনের প্রচার-প্রচারণা চালানো হচ্ছে।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

এপ্রিল ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০