September 22, 2018

বরিশালে প্রধান শিক্ষকসহ ৫ জন জেল হাজতে

--- ১৯ মে, ২০১৫

এসএসসি পরীক্ষায় ফরম পূরণের সময় অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগে দায়েরকৃত মামলায় সদর উপজেলার চরামদ্দি ডব্লিউ.কে. মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকসহ ৫ জনকে কারাগারে প্রেরনের নির্দেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার আসামিরা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক তরুণ বাছার তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরনের নির্দেশ দেন।
মামলার আসামিরা হলেন, ঐ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি গাউসেল আলম খান লাল, প্রধান শিক্ষক আব্দুল গণি, অভিভাবক সদস্য আবুল কালাম আজাদ, শিক্ষক প্রতিনিধি নুরুল ইসলাম খান ও শিক্ষক ওয়াহেদুজ্জামান। মামলার এজাহারে জানা গেছে, ২০১৪-১৫ বর্ষের এসএসসি পরীক্ষায় অংশ নেয়ার জন্য গত বছরের নভেম্বর মাসে বিদ্যালয়ের পরীক্ষার্থীদের ফরম পূরণ করা হয়। ৬৩ জন পরীক্ষার্থীর ফরম পূরণ বাবদ তাদের কাছ থেকে ২ হাজার ৮’শ টাকা থেকে ৩ হাজার ২’শ টাকা পর্যন্ত আদায় করা হয়। যা শিক্ষা বোর্ডের নির্ধারিত ফি’র চেয়ে তিনগুন বেশি।
এসএসসি ফরম পূরণে অতিরিক্ত টাকা নেয়ার বিষয়টি গনমাধ্যমে প্রকাশিত হলে হাইকোর্ট অতিরিক্ত টাকা ফেরত দেয়ার জন্য স্কুল কর্তৃপক্ষকে নির্দেশ দেয়। অভিভাবকরা ঐ স্কুল কর্তৃপক্ষের কাছে অতিরিক্ত টাকা ফেরত চায়। এসময় তাদের টাকা ফেরত না দিয়ে উল্টো হুমকি দেয়া হয়। এর প্রেক্ষিতে গত ৮ এপ্রিল শামসুল হক মজুমদার নামের এক অভিভাবক বাদী হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। ঐদিন বিচারক আসামিদের বিরুদ্ধে সমন জারীর করেন এবং আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। গতকাল আসামিরা আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০