বরিশালে যুবদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ ॥ আহত-২০

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে নগরীতে যুবদলের বিক্ষোভ মিছিলে লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। পুলিশের লাঠিচার্জে জেলা যুবদলের সভাপতি, সম্পদাক ও সাংগঠনিক সম্পাদক সহ ১০ নেতাকর্মী আহত হয়। মঙ্গলবার বেলা ১১টার দিকে নগরীর সদর রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে জেলা যুবদল বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি দলীয় কার্যালয় থেকে বের হয়ে সদর রোড অতিক্রমকালে পুলিশ বাঁধা দেয়। পুলিশি বাঁধা অতিক্রম করে মিছিল করতে চাইলে লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। পুলিশের লাঠিচার্জে জেলা যুবদলের সভাপতি এ্যাডভোকেট পারভেজ আকন বিপ্লব, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট এইচ এম তসলিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট হাফিজ আহমেদ বাবলু সহ ২০ নেতা-কর্মী আহত হয়।
কোতয়ালি মডেল থানার এসআই মোঃ আঃ কুদ্দুস মোল্লা জানান, কোনো ধরনের প্রশাসনিক অনুমতি ছাড়াই বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছিল যুবদল। সমাবেশ শেষে তারা মিছিল বের করতে চাইলে বাঁধা দেওয়া হয়। তবে বাঁধা অতিক্রম করে যুবদলের নেতাকর্মীরা সদর রোডে বের হলে পুনরায় বাঁধা দিয়ে মিছিল পন্ড করে দেয়া হয়। জেলা যুবদল সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট হাফিজ আহমেদ বাবলু জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশে পুলিশ লাঠিচার্জ করে।
অপরদিকে দুপুরে নগরীর ফজলুল হক এভিনিউতে কেন্দ্রীয় ছাত্রলের সদস্য মহানগর যুগ্ম আহবায়ক এসএম ইয়াসির আরাফাত মিন্টুর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়।