October 23, 2019

বরিশালে শ্রমিক সমাবেশ

--- ১৩ সেপ্টেম্বর, ২০১৯

শ্রমিক কর্মচারীদের ১৫ দফা দাবী আদায়ের লক্ষে বরিশাল অশ্বিনী কুমার হল চত্বরে আজ ১৩ সেপ্টেম্বর ২০১৯ তারিখ শুক্রবার বিকাল ৪টায় বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র (টিইউসি) বরিশাল জেলা কমিটির উদ্যোগে এক শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি প্রখ্যাত শ্রমিক নেতা মাহাবুব আলম ও টিইউসি বরিশাল জেলা কমিটির আহবায়ক বিশিষ্ট শ্রমিক নেতা এ্যাড. এ কে আজাদ, বরিশাল মহানগর দোকান কর্মচারী ইউনিয়নের সভাপতি স্বপন দত্ত, বরিশাল জেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আলাউদ্দিন মোল্লা, বরিশাল রিক্সা-ভ্যান-ঠ্যালাগাড়ী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আক্তার হোসেন সপরু, বরিশাল বস্তিবাসী ইউনিয়নের আহবায়ক নূর হোসেন হাওলাদার, আলীম উর রহমান, দর্জি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক তুষার সেন, হোটেল ও রেস্তোরাঁ শ্রমিক ইউনিয়নের সভাপতি নান্নু মিয়া, জাতীয় নারী শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র, বরিশাল জেলা কমিটির সাধারণ সম্পাদক জোছনা বেগম প্রমুখ। বরিশাল জেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি জনাব এম এ জলিল সমাবেশে সভাপতিত্ব করেন।

বক্তারা বলেন, শ্রমিকদের ন্যায্য ১৫ দফা দাবী আদায়ের জন্য আন্দোলন সংগ্রামের প্রয়োজন ছিল না। আমাদের এ দাবী সংবিধান স্বীকৃত। আইন আছে বাস্তবায়ন নাই। ক্ষমতার পালা বদল হলেও শ্রমিকদের আইন বাস্তবায়নে কোন সরকারই আন্তরিক ছিল না। আমাদের অধিকার এখন আমাদের আদায় করে নিতে হবে। আর এ জন্য লড়াই সংগ্রাম আন্দোলনের কোন বিকল্প নেই। তাই সকল শ্রমিককে ঐক্যবদ্ধ হয়ে দাবী আদায়ের জন্য মাঠে থাকতে হবে। যতক্ষণে দাবী আদায় না হবে, ততক্ষণই রাজপথ আমাদের ঠিকানা।

ফেইসবুকে আমরা