August 21, 2019

বরিশালে সাংবাদিকদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা

--- ১৪ জানুয়ারি, ২০১৯

বরিশাল জেলায় কর্মরত বিভিন্ন টেলিভিশন, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। সোমবার (১৪ জানুয়ারী) বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় জেলা প্রশাসক বলেন, বরিশালের ইতিহাস ঐতিহ্য রক্ষার জন্য সংবাদ কর্মীদের গুরুত্বপূর্ন ভূমিকা পালন করতে হবে। জেলার সমস্যা সম্ভাবনা তুলে ধরতে হবে। এ জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পরামর্শ নিয়ে সংবাদ পরিবেশনের জন্য সাংবাদিকদের আহবান জানান তিনি।

আরো বলেন, গত শনিবার বরিশাল কারা ফটকে সাংবাদিকের সাথে যেটা ঘটেছে তা দুঃখ জনক। তথ্য সংগ্রহে সংবাদকর্মীকে বাঁধা প্রদান আমি কোন ভাবেই সমর্থন করি না। কর্তৃপক্ষ দায়িত্বশীল ভুমিকা পালন না করার কারনে এমনটা ঘটেছে। এ ঘটনায় যাতে সুষ্ঠু বিচার হয় একজন জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে তার ব্যবস্থা করবেন বলে আশ্বস্থ করেন জেলা প্রশাসক।

সংবাদ কর্মীদের তথ্য সম্বলিত সংবাদ পরিবেশনের আহবান জানিয়ে এসএম অজিয়র রহমান বলেন, সংবাদের সঠিক তথ্য সরবরাহের জন্য জেলা প্রশাসকের কার্যালয়ে একটি মিডিয়া সেল গঠন করা হয়েছে। যার মাধ্যমে সংবাদ কর্মীরা নিয়মিত তথ্য সংগ্রহ করতে পারবেন।

সভায় অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক শহিদুল ইসলাম, বরিশাল প্রেসক্লাবের সাধারন সম্পাদক এসএম জাকির হোসেন, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস, বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, মফস্বল সাংবাদিক ফোরাম বরিশাল জেলার সভাপতি কাজী মিরাজ মাহমুদ, সাংবাদিক ইউনিয়ন বরিশালের সভাপতি গোপাল সরকার, ইলেক্ট্রনিকমিডিয়া এসোসিয়েশেনর সভাপতি ফেরদাউস সোহাগ প্রমুখ।

ফেইসবুকে আমরা