September 25, 2018

বরিশালে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ

--- ৮ অক্টোবর, ২০১৫

স্ত্রী হত্যার দায়ে স্বামী মোস্তফা সরদার’র ফাঁসি ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছে আদালত। পাশাপাশি অপর এক ধারায় আরো ৭ বছরের কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা ধায্য করা হয়েছে।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১২ টায় এখাকার ১ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে দায়িত্বপ্রাপ্ত বিচারক মো. আদীব আলী পৃথক দুটি ধারায় এ রায় প্রদান করেন। এছাড়া এজাহারভুক্ত দুই আসামীকে বেকসুল খালাস প্রদান করা হয়।
আদালতের বেঞ্চ সহকারী হেদায়েতুল ইসলাম জানান, ২০ বছর পূর্বে গৌরনদী উপজেলার কশবার’র লাকেরহাট গ্রামে হাতেম আলীর ছেলে মোস্তফা সরদারের সাথে বিয়ে হয় পাশ্ববর্তি আসমত আলী সরদারের মেয়ে কহিনুর বেগম’র সাথে। তাদরে সংসারে দুটি ছেলে ও একটি মেয়ে রয়েছে।
২০০৯ সালের নভেম্বর মাসে মোস্তফা সরদার পরোকীয় প্রেমের মাধ্যমে পাশ্ববর্তি হোসনাবাদ গ্রামের লাল মিয়ার স্ত্রী দুলু বেগমকে বিয়ে করেন। এ নিয়ে কহিনুর ও মোস্তফা সরদারের সাথে প্রায়ই ঝগড়া হতো। এ পর্যায় ২০১০ সালের ১ ফেব্রুয়ারী কহিনুর বেগম কে হত্যা করে ঘরের আড়ার সাথে ঝুলিয়ে রাখে মোস্তফা সরদার। ঐ দিনই পুলিশ তাকে গ্রেফতার করে।
এ ঘটনায় বাদী হয়ে নিহত কহিনুর বেগম’র পিতা আসমত আলী সরদার বাদী হয়ে একই বছরের ৪ ফেব্রুয়ারী গৌরনদী থানায় একটি মামলা দায়ের করেন। মামলার পর এস আই মো. শাহ জালাল আদালতে একই বছরের ৩১ মে চার্জশিট দাখিল করেন। আদালতের বিচারক ৭ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহন শেষে গতকাল এ রায় প্রদান করেন বলে জানিয়েছেন আদালতের অতিরিক্ত পাবলিক প্রশিকিউটর মো. মজিবর রহমান। তিনি বলেন, বিজ্ঞ বিচারক আসামী মোস্তফা সরদারকে ৩০২ ধারা মোতাবেক ফাসির আদেশ ও ৫০ হাজার টাকা জরিমান ধায্য করেন। এছাড়া ২০১ ধারা মোতাবেক ৭ বছরের কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা ধায্য করেন। এ মামলার অপর আসামী দুলু বেগম ও লাল মিয়াকে বেকসুল খালাস প্রদান করেছেন।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০