December 8, 2019

বরিশালে হরতালকারীদের মিছিল সমাবেশ ॥ বিভিন্নস্থানে চোরাগোপ্তা হামলা ॥ ২টি ককটেল বিস্ফোরন ॥ গ্রেফতার -৩

--- ২৮ মার্চ, ২০১৩

বরিশাল টু-ডে ॥ ১৮ দলের ডাকা হরতালের দ্বিতীয় দিনে আজ বৃহস্পতিবার  নগরীর বিভিন্ন স্থানে চোরাগোপ্তা হামলা চালিয়েছে পিকেটাররা। এতে ৮/১০টি অটো রিক্সা সহ বেশ কিছু যানবাহনে ভাংচুর চালানো হয়। পিকেটিংয়ের অভিযোগে কোতয়ালী মডেল থানা পুলিশ ৩ জনকে গ্রেফতার করেছে। বুধবার রাতে নথুল্লাবাদ বাস টার্মিনাল এলাকায়  ২টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটলে নগর জুড়ে আতংক বিরাজ করে। এতে ৫ জন আহত হয়।
আজ বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টায় নগরীর সিএন্ডবি রোডে টায়ারে অগ্নি সংযোগ করেছে শিবির কর্মীরা। সকাল ৬টায় উত্তর জেলা বিএনপির সভাপতি সংসদ সদস্য মেজবাহ উদ্দিন ফরহাদের নেতৃত্বে কালিবাড়ি রোড থেকে বের হওয়া মিছিলটি অনামি লেনে এসে সংক্ষিপ্ত সমাবেশ করে। সাড়ে ৬টায় মহানগর বিএনপি সভাপতি সাংসদ মজিবর রহমান সরোয়ারের নেতৃত্বে নাজিরের পুল থেকে একটি মিছিল বের হয়ে লাইন রোডের মুখে সমাবেশ করে।
অপরদিকে সকাল ৭টার দিকে দক্ষিণ জেলা বিএনপি সভাপিত আহসান হাবিব কামাল ও সম্পাদক বিলকিস জাহান শিরিনের নেতৃত্বে বগুড়া রোডের সামনে থেকে হরতালের সমর্থনে মিছিল বের হয়ে ফজলুল হক এভিনিউতে এসে সংক্ষিপ্ত সমাবেশ করে।
সকাল ১০টার দিকে নগরীতে চোরাগুপ্তা পিকেটিং করে হরতাল সমর্থনকারীরা। এসময় বেশ কয়েকটি যানবাহনে ভাংচুর চালানোর অভিযোগে ৩ জনকে গ্রেফতার করে পুলিশ। কোতয়ালী মডেল থানার সেকেন্ড অফিসার এস.আই গোলাম কবির জানান পিকেটিংয়ের অভিযোগে নগরীর হাসপাতাল রোড এলাকা থেকে অলি, অহিদ ও বশির নামে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে।
দুপুর ১টায় কোট কম্পাউন্ড এলাকায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে মিছিল বের হয়। মিছিলটি ফজলুল হক এভিনিউ অতিক্রমকালে পুলিশি বাধায় সক্ষিপ্ত সমাবেশ করে। সমাবেশে বক্তৃতা করেন মহানগর জামায়াতের আমীর এডভোকেট মুয়াযযম হোসাইন হেলাল, বিএনপি নেতা মজিবর রহমান নান্টু প্রমুখ।

ফেইসবুকে আমরা