September 26, 2018

বরিশালে হাজতির মৃত্যু ॥ রিমান্ডে নির্যাতনের অভিযোগ

--- ৯ জুলাই, ২০১৩

বরিশাল টুডে ॥ বরিশালে ডাকাতি মামলায় বিচারাধীন এক হাজতির মৃত্যু হয়েছে। শের-ই বাংলা মেডিকেল (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত হাজতি কালাম হাওলাদার (৪২) গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের কমলাপুর গ্রামের মাজেদ হাওলাদারের ছেলে।

এ মামলায় তাকে দুই বারে মোট তিন দিন রামান্ডে নেয় পুলিশ। কালামের পরিবারের দাবি রিমান্ডের নামে নির্যাতন করে হত্যা করা হয়েছে। গৌরনদী থানার ওসি আবুল কালাম জানায়, গত ১৮ জুন রাতে কমলাপুর গ্রামের সৌদি প্রবাসী জিতু মিয়ার বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে।

এ ঘটনায় জিতু মিয়ার ছোট ভাই গোলাম সেরোয়ার মিয়া বাদি হয়ে মামলা দায়ের করলে ওই মামলার আসামী হিসেবে কালামকে আটক করা হয়। পরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। এরপর মামলার স্বার্থে তাকে তিন দিন রিমান্ডে নেয়া হয়েছিল। বরিশাল কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার কালাম হাওলাদারের জামিন শুনানী ছিল। কিন্তু আদালত তাকে জামিন না দিয়ে জেলহাজতে পাঠায়।

সন্ধ্যায় তাকে আদালত থেকে জেলে নিয়ে আসা হলে সে অসুস্থ হয়ে পরে। তাৎক্ষনিক তাকে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হলে সেখানে তার মৃত্যু হয়। তবে কালামের ভাগ্নে সেন্টুর মিয়ার দাবি পুলিশের নির্যাতনের ফলে তারা মৃত্যু হয়েছে। তিনি বলেন, জমিজমা নিয়ে সৎ ভাইদের সাথে তার মামা কালাম হাওলাদারের দ্বন্দ্ব ছিল। তাই পুলিশকে টাকা দিয়ে সৎ ভাইরা তাকে ডাকাতি মামলায় ফাসিয়েছে এবং রিমান্ডে নিয়ে তার উপর অমানসিক নির্যাতন করা হয়েছে।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০