October 23, 2019

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষে আহত ৪

--- ২৭ মার্চ, ২০১৪

বরিশাল বিশ্ববিদ্যালয়ে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে সংগঠনটির চার কর্মী আহত হয়েছে। বুধবার দুপুর পৌনে ১ টার দিকে নগরীর জিলা স্কুল সংলগ্ন বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতরা হলেন- ছাত্রলীগ কর্মী সোয়েব সাইফুল, শামীম সিকদার, উজ্জল ও ফয়সাল। আহতদের শের-ই-বাংলা  চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, বরিশাল বিশ্ববিদ্যালয়ে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ ও মহানগর আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন হিরণের সমর্থক ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে বিরোধ চলে আসছিলো। বুধবার স্বাধীনতা দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রফেসর মোঃ হানিফ মঞ্চে আয়োজিত সেমিনার ও আলোচনা সভা শেষে ছাত্রলীগের ওই দুই পক্ষের মধ্যে বাকবিতান্ডা হয়। এক পর্যায়ে উভয়পক্ষ লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের ছাত্র সোয়েব, শামীম সিকদার ও উজ্জল ধারালো অস্ত্রের কোপে আহত হন। এর মধ্যে সোয়েবের মাথায় এবং উজ্জ্বল ও শামীমের শরীরে কোপ লেগেছে। আহত তিনজনই ছাত্রলীগ কর্মী ও হাসানাত সমর্থক বলে পরিচিত।

আহতরা জানান, হিরন সমর্থিত ছাত্রলীগ কর্মী নয়ন, নাঈম, আবিদ, আরিফ, অনু, লিয়ন সহ আরো ১০/১২ জন লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালিয়ে তাদের কুপিয়ে জখম করেছে। পরে খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তারা গিয়ে পরিস্থিতি শান্ত করেন। এ ব্যাপারে কোতয়ালী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) গোলাম কবির জানান, বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের ওই দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। তবে বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

ফেইসবুকে আমরা