January 19, 2019

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষে আহত ৪

--- ২৭ মার্চ, ২০১৪

বরিশাল বিশ্ববিদ্যালয়ে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে সংগঠনটির চার কর্মী আহত হয়েছে। বুধবার দুপুর পৌনে ১ টার দিকে নগরীর জিলা স্কুল সংলগ্ন বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতরা হলেন- ছাত্রলীগ কর্মী সোয়েব সাইফুল, শামীম সিকদার, উজ্জল ও ফয়সাল। আহতদের শের-ই-বাংলা  চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, বরিশাল বিশ্ববিদ্যালয়ে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ ও মহানগর আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন হিরণের সমর্থক ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে বিরোধ চলে আসছিলো। বুধবার স্বাধীনতা দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রফেসর মোঃ হানিফ মঞ্চে আয়োজিত সেমিনার ও আলোচনা সভা শেষে ছাত্রলীগের ওই দুই পক্ষের মধ্যে বাকবিতান্ডা হয়। এক পর্যায়ে উভয়পক্ষ লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের ছাত্র সোয়েব, শামীম সিকদার ও উজ্জল ধারালো অস্ত্রের কোপে আহত হন। এর মধ্যে সোয়েবের মাথায় এবং উজ্জ্বল ও শামীমের শরীরে কোপ লেগেছে। আহত তিনজনই ছাত্রলীগ কর্মী ও হাসানাত সমর্থক বলে পরিচিত।

আহতরা জানান, হিরন সমর্থিত ছাত্রলীগ কর্মী নয়ন, নাঈম, আবিদ, আরিফ, অনু, লিয়ন সহ আরো ১০/১২ জন লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালিয়ে তাদের কুপিয়ে জখম করেছে। পরে খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তারা গিয়ে পরিস্থিতি শান্ত করেন। এ ব্যাপারে কোতয়ালী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) গোলাম কবির জানান, বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের ওই দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। তবে বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জানুয়ারি ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১