December 11, 2018

বাবুগঞ্জের মাধবপাশায় আঃ রহিম স্মৃতি পাঠাগারে বর্ষবরণ ও সাংস্কৃতিক সন্ধ্যা

--- ২৮ এপ্রিল, ২০১৮

জমকালো আয়োজন আর বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যে দিয়ে বাবুগঞ্জের মাধবপাশা ইউনিয়নের মুশুরিয়া আবদুর রহিম স্মৃতি সংঘ পাঠাগারে অনুষ্ঠিত হয়েছে বর্ষবরণ ও সাংস্কৃতিক সন্ধ্যা। গতকাল শনিবার স্থানীয় মুশুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন- বরিশাল বিভাগ উন্নয়ন ফোরাম’র সাধারণ সম্পাদক, আবদুর রহিম স্মৃতি সংঘ পাঠাগারের উপদেষ্টা, বাংলাদেশ যুব মৈত্রি’র কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও প্যানপেসিফিক সোনারগাঁও হোটেল এর পরিচালক মো. আতিকুর রহমান।
প্রধান অতিথি’র বক্তৃতায় মরহুম আবদুর রহিম’র স্মৃতি চারন করে আতিকুর রহমান বলেন, আবদুর রহিম সাধারণ মানুষের নেতা ছিলেন। এলাকাবাসির উন্নয়নে কাজ করেছিলেন। এসময় তিনি আবদুর রহিম এর স্মৃতি ধরে রাখতে তার নামে নির্মিত পাঠাগারের উন্নয়নে নগদ ৫০ হাজার টাকা অর্থ সহায়তা প্রদান ছাড়াও পাঠাগারের নামে আরো ২ লাখ টাকা জেলা পরিষদ থেকে বরাদ্দ প্রদানের ব্যবস্থা করবেন বলে আশ্বস্থ করেন।
এছাড়া অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন- বরিশাল জেলা পরিষদের সদস্য আলহাজ্ব আওরঙ্গজেব হাওলাদার। আবদুর রহিম স্মৃতি সংঘ পাঠাগারের উপদেষ্টা ও ঝালকাঠির জিএস কিউ মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক গৌরাঙ্গ লাল দাস’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- ৩নং দেহেরগতি ইউনিয়স পরিষদের চেয়ারম্যান মো. মশিউর রহমান, মুশুরিয়া ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. শহিদুল ইসলাম।
এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাবুগঞ্জ উপজেলা পুজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক দীলিপ কুমার রায়, রাশেদ খান মেনন মডেল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক আজিজুর রহমান খান, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি মাধবপাশা ইউনিয়ন শাখার সম্পাদক হাবিবুর রহমান খান, ছাত্র মৈত্রী বরিশাল জেলা কমিটির সাধারণ সম্পাদক রুবেল কাজী প্রমুখ।
উদ্বোধনী আলোচনা পরবর্তী বৈশাখী গান, যেমন খুশি তেমন সাজো, নৃত্য প্রতিযোগিতা, মহিলাদের জন্য বালিশ বদল, পুরুষদের হাড়ি ভাঙ্গা, বিবাহিত-অবিবাহিতদের দড়ি টানা-টানি প্রতিযোগিতা ছাড়াও বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

ডিসেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১