September 26, 2018

বিএমপি’র নতুন কমিশনার শৈবাল॥ডিআইজিসহ পুলিশের ১৪ কর্মকর্তা রদবদল

--- ২৬ আগস্ট, ২০১৩

বরিশাল টুডে ॥ বরিশালের নতুন পুলিশ কমিশনার হিসাবে যোগ দিতে যা”েছন ডিআইজি শৈবাল কান্তি চৌধুরী। তিনি বর্তমানে ঢাকায় সিআইডি’র ডিআইজি হিসাবে কর্মরত রয়েছেন।

তাকে সহ ৫ জন ডিআইজি পদ মর্যাদার ও ৯ জন এসপি পদ মর্যাদার কর্মকতাকে রদ বদল করে রবিবার আদেশ জারি করেছে স্ব-রাস্ট্র মন্ত্রনালয়। বরিশাল মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মো. শামছুদ্দিনকে খুলনা মেট্রোপলিটনের পুলিশ কমিশনার,  চট্টগ্রাম মেট্রোপলিটনের পুলিশ কমিশনার শফিকুল ইসলামকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার এসএম মনিরুজ্জামানকে খুলনা রেঞ্জের ডিআইজি হিসাবে বদলী করা হয়েছে। ইতিপূর্বে তিনি পিরোজপুরের পুলিশ সুপার হিসাবে কর্মরত ছিলেন।  খুলনার পুলিশ কমিশনার শফিকুর রহমানকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পুলিশ হিসেবে বদলী করা হয়েছে।

এছাড়া, টাঙ্গাইলের পুলিশ সুপার ফজলুর রহমানকে কেএমপির উপ-পুলিশ কমিশনার হিসেবে বদলি করা হয়েছে। রাঙামাটি  পিএসটিএস’র কমান্ডেন্ট (পুলিশ সুপার) মোর্শেদ আলমকে ঢাকার পিবিআইতে, পুলিশ সদর দফতরের এআইজি সিবখত উল্লাহকে পঞ্চম এপিবিএন’র অধিনায়ক হিসেবে, বান্দরবানের পুলিশ সুপার কামরুল আহসানকে পুলিশ সদর দফতরের এআইজি হিসেবে, বরিশাল রেঞ্জ অফিসের সংযুক্ত পুলিশ সুপার আসাদুজ্জামানকে পুলিশ সদর দফতরের এআইজি হিসেবে, রংপুর রেঞ্জ অফিসের সংযুক্ত পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্যকে বান্দরবানের পুলিশ সুপার হিসেবে বদলী করা হয়েছে। তিনি মাদারীপুর ও বরিশালে পুলিশ সুপারের দায়িত্ব পালনের পর কয়েক মাস পূর্বে চট্টগ্রাম মেট্টোপলিটনের উপ-পুলিশ কমিশনার হিসাবে বদলী হন। পক্ষকাল পরই তাকে দিনাজপুরের এসপি হিসাবে বদলী করা হয়। সংখ্যা লঘু নির্যাতনের ঘটনায় তার বির“দ্ধে দিনাজপুরে দায়িত্ব অবহেলার অভিযোগ উঠলে তাকে প্রত্যাহার করা হয়। 

গাইবান্ধার সাবেক পুলিশ সুপার ও বর্তমান রাজশাহী রেঞ্জ অফিসে সংযুক্ত একেএম নাহিদুল ইসলামকে মেহেরপুরের পুলিশ সুপার, মেহেরেপুরের পুলিশ সুপার মোফাজ্জেল হোসেনকে হাইওয়ে পুলিশ মাদারীপুর অঞ্চলের পুলিশ সুপার, পুলিশ সদর দফতরের এআইজি মুশফিকুর রহমানকে সিলেট মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার হিসেবে রদবদল করা হয়েছে।

বরিশালের নতুন পুলিশ কমিশনার শৈবাল কান্তি চৌধুরী আগামী মাসের প্রথম সপ্তাহে বরিশালে যোগদান করবেন বলে এ প্রতিবেদককে জানান। তিনি ইতিপূর্বে ভোলার অতিরিক্ত পুলিশ সুপার ও পটুয়াখালীতে সুনামের সাথে পুলিশ সুপারের দায়িত্ব পালন করেছেন। পটুয়াখালীর ক্ষমতা ধর দুই প্রতি মন্ত্রী , হুইপ ও এমপি রনির অভ্যন্তরীন কোন্দলের জের ধরে তাকে সরিয়ে দেওয়া হয় নোয়াখালী পুলিশ স্কুল সেন্টারে। সেখানেই তিনি পদোন্নতি পেয়ে অতিরিক্ত ডিআইজি হয়েছেন। এরপর ডিআইজি হিসাবে পদোন্নতি পাওয়ার পর তাকে ঢাকার সিআইডিতে বদলী করা হয়। চৌকশ এ পুলিশ কর্মকর্তা দীর্ঘ দিন যাবত দক্ষতা ও সুনামের সাথে ঢাকা ও চট্টগ্রাম  সহ বিভিন্ন জেলায় দায়িত্ব পালন করেছেন।

 

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০