November 14, 2019

বিএম কলেজের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ভিপি-জিএস গ্র“পের সংঘর্ষ ॥ ১০ ছাত্রলীগ কর্মী আহত

--- ৬ আগস্ট, ২০১৫

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিএম কলেজ ক্যাম্পাসে বৃহস্পতিবার ছাত্রলীগের দু’ গ্র“পের মধ্যে সংঘর্ষে ১০ জন আহত হয়েছে। দু’জনকে হাসপাতলে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
ক্যাম্পাস সূত্র জানায়, কলেজের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কিছুদিন যাবত ভিপি মঈন তুষার ও জিএস নাহিদ সেরনিয়াবাতের মধ্যে বিরোধ দেখা দেয়। গত কয়েক দিন যাবত দু’জনই তাদের অনুগত ছাত্রলীগ নেতা-কর্মীদের নিয়ে ক্যাম্পাসে শক্তি প্রদর্শনের মহড়া দেয়। গতকাল বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে তুষারের সমর্থক নুর আহাদ সাঈদী তার সহযোগী রিয়াদকে নিয়ে জিএস নাহিদের সমর্থক সৈকতের সঙ্গে বিতর্কে লিপ্ত হয়। এক পর্যায়ে হাতাহাতি থেকে তা সংঘর্ষে রূপ নেয়। সাঈদী ও তার দলবল এসময় সৈকত সহ দু’জনকে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করে। কোতয়ালী মডেল থানার ওসি শাখায়াত হোসেন জানান, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। বর্তমানে ক্যাম্পাস শান্ত রয়েছে।
প্রসঙ্গত ঃ তুষার ও নাহিদ দীর্ঘদিন যাবত ঐক্যবদ্ধ ভাবে তাদের প্রতিপক্ষ ছাত্রলীগের নেতা-কর্মীদের ক্যাম্পাস ছাড়া করে। কিছুদিন যাবত ভিপি-জিএস’র মধ্যে ক্ষমতার দ্বন্দ্ব শুরু হলে ক্যাম্পাস উত্তপ্ত হয়ে উঠে। আরো বড় ধরনের অপ্রীতিকর ঘটনার আশংকা রয়েছে বলে শিক্ষার্থীরা জানান।

ফেইসবুকে আমরা