November 19, 2018

রবিবার বরিশাল বিভাগে জামায়াতের হরতাল ॥ বিএনপির নৈতিক সমর্থন

--- ২৬ এপ্রিল, ২০১৩

বরিশাল টু-ডে ॥ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য  ও বরিশাল মহানগর জামায়াতের আমির অ্যাডভোকেট মুয়ায্যম হোসাইন হেলালের মুক্তির দাবিতে রোববার বরিশাল বিভাগের ৬ জেলায় আধাবেলা হরতাল ডেকেছে জামায়াত। শুক্রবার সকালে জামায়াতে ইসলামীর বরিশাল অঞ্চলের বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। এদিকে জামায়াতের ডাকা এই হরতালে নৈতিক সমর্থন দিয়েছে বিএনপি। বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও বরিশাল মহানগর সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার এমপি জানান, জামায়াতের ডাকা এই হরতালের পক্ষে আমাদের বিএনপি ও ১৮ দলের পক্ষ থেকে সর্বাতœক সমর্থন রয়েছে। তিনি বরিশাল বিভাগের ১৮ দলের সর্বস্তরের নেতাকর্মিদেরকে সর্বাতœকভাবে জনগনকে সাথে নিয়ে এই হরতাল পালনের মাধ্যমে ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে রুখে দাড়ানোর আহবান জানান।
বরিশাল বিভাগ জামায়াতের সাংগঠনিক ৮ টি সাংগঠনিক জেলার আমিরদের নিয়ে গতকালের আঞ্চলিক বৈঠকে সভাপতিত্ব করেন জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও বরিশাল আঞ্চলিক প্রতিনিধি আলহাজ আমিনুল ইসলাম। অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, অঞ্চল টিমের অন্যতম সদস্য ও কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য মাওঃ আবুল হাসানাত মোঃ নুরুল্লাহ ও আলহাজ্ব নুর মোহাম্মাদ মিয়া। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বরিশাল মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত আমির বজলুর রহমান বাচ্চু, বরিশাল জেলা পূর্ব জামায়াতের আমির অধ্যাপক আবদুল জব্বার, জেলা পশ্চিম জামায়াতের আমির অধ্যাপক মাওঃ হাবিবুর রহমান, বগুনা জেলা আমির আবু জাফর মোঃ ছালেহ, পটুয়াখালী জেলা আমির মাওঃ ফখরুদ্দিন খান রাজি, পিরোজপুর জেলা আমির অধ্যক্ষ তোফাজ্জেল হোসেন ফরিদ, ঝালকাঠী জেলা আমির এ্যাড. হাফিজুর রহমান, ভোলা জেলার ভারপ্রাপ্ত আমির মাওঃ মোস্তফা কামাল, বরিশাল মহানগর জামায়াতের সেক্রেটারি অধ্যক্ষ জহির উদ্দিন মু. বাবর, বরিশাল পূর্ব জেলা সেক্রেটারি ড. এস.এম মাহফুজুর রহমান এবং বরিশাল পশ্চিম সেক্রেটারি মোঃ আজিজুর রহমান অলিদ। বৈঠকে ঢাকার সাভারে রানা প্লাজা ধসের মর্মান্তিক ঘটনায় যারা হতাহত হয়েছে তাদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানানো হয়। বৈঠকে জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দসহ আটক সকল নেতাকর্মীর মুক্তি দাবী এবং রাষ্ট্রিয় সন্ত্রাস বন্ধে সরকারে প্রতি আহবান জানান। এসময় বৈঠক দেশে আতœসীকৃত নাস্তিক ও মেরতাদদের বিচারে ব্লাসফেমী আইন করে মৃত্যুদন্ডের বিধান রেখে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী জানান এবং বৈঠক হেফাজতে ইসলামীর ১৩ দফার সাথে একাতœতা ঘোষনা করেন।
অপরদিকে বৈঠক বরিশাল মহানগর জামায়াতের আমির ও ভোলা জেলা জামায়াতের আমির মাওলানা ফজলুল করিম সহ গ্রেফতারকৃত অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবী করা হয় এবং তাদের অবিলম্বে মুক্তি না দিলে লাগাতার হরতালসহ কঠোর কর্মসূচী দেওয়ার কথা জানানো হয়। এদিকে বরিশাল মহানগর জামায়াতের আমির ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য এ্যাড. মুয়াযযম হোসাইন হেলালকে গ্রেফতারের প্রতিবাদে আগামী ২৮ এপ্রিল, রবিবার সকাল ৬ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত বরিশাল বিভাগে শান্তিপূর্ণ সর্বাত্বক হরতাল পালনের সিদ্ধন্ত গৃহীত হয়। বৈঠক এসময় ৬ জেলার সকল মানুষের প্রতি জামায়াতের ডাকে অর্ধদিবস হরতাল পালনের জন্য সহযোগীতার আহবান জানানো হয়।
অঞ্চল বৈঠকে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, দেশে বর্তমানে ভয়াবহ দুর্যোগ বয়ে যাচ্ছে। ঢাকার সাভারে রানা প্লাজায় ধসের ঘটনাকে পরিকল্পিত মানুষ হত্যা বলে উল্লেখ করে এর প্রতিবাদ এবং দায়িদের দৃষ্টান্ত মূলক শাস্তি দ্বাী করে বলেন, সরকারী দলের এক যুব নেতা বিরোধী দলের হরতাল মোকাবেলায় ওই ঝুকিপূর্ণ ভবনে শ্রমিকদের জোর করে প্রবেশ করিয়ে যে নরহত্যার ঘটনা ঘটিয়েছে তার নিন্দা জানানোর ভাষা আমার নেই। সরকারী দলের সমর্থক হওয়ার কারণে প্রশাসনের কোন নির্দেশকে তোয়ক্কা না করে যে নারকিয় ও মর্মান্তিক হত্যাকান্ড ঘটিয়েছে তা মানবতার বিরুদ্ধে অপরাধের শামিল। তিনি সরকারকে অবিলম্বে সাভার ট্রাজিডির সাথে জড়িতদের বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন। এসময় তিনি সাভারের হতাহতের পরিবারের প্রতি গভীর সমবেদনা এবং তাদের রুহের মাগফিরাত কামনা করেন।
প্রধান অতিথি তার বক্তব্যে বরিশাল মহানগর জামায়াতের আমীরকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং সরকারের প্রতি তাকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবী করে বলেন, সরকারের জেল-জুলুম, নির্যাতন-অত্যাচার এবং হামলা-মামলা করে মাধ্যমে জামায়াতে ইসলামীকে নেতৃত্ব শুণ্য করতে পরিকল্পনা নিয়ে এগুচ্ছে। দেশে শান্তিপূর্ণ কোন পরিবেশ বজায় থাকুক তা সরকার চায়না। দমনপীড়নের মাধ্যমে অরাজকতা সৃষ্টি করে দেশে জরুরূ অবস্থা জারী করে আওয়ামী লীগ তাদের ক্ষমতা দীর্ঘস্থায়ী করার পায়তারা করছে। তাই বিরোধী দল ও মত দমনে সরকার এখন ফ্যাসিবাদের চরম পন্থা অবলম্বন করছে। সরকার এবং তার দোষরদের ষ্পষ্ট ভাষায় বলতে চাই, এভাবে হামলা-মামলা আর গ্রেফতার করে জামায়াতের আন্দোলন স্তব্ধ করার যে স্বপ্ন দেখছেন তা কোনদিন বাস্তবায়ন হবেনা। সরকার যত জুলুম নির্যাতন করবে আন্দোলন তত বেগবান হবে এবং আন্দোলন তৃণমূল পর্যায়ে ছড়িয়ে যাবে যা একটি জন আন্দোলনে রূপ নিবে। আর জনতার গণবিস্ফোরণ মোকাবেলা করার ক্ষমতা এসরকারের নেই। তিনি এসময় আরো বলেন, আমাদের নেতৃনন্দকে অন্যায়ভাবে গ্রেফতার করে জুলুম নির্যাতন করবেন আর আমরা বসে বসে দেখবো তা হবেনা। আমরাও শেষ রক্তবিন্দু দিয়ে এ জুলুমের প্রতিবাদ ও মোকাবেলা করবো। তিনি আটক বরিশাল মহানগরী জামায়াতের আমীর এ্যাড. হেলালের নিঃশর্ত মুক্তি দাবী করেন, তানা হলে তার মুক্তির দাবীতে হরতালসহ লাগাতার কঠোর কর্মসূচী দেওয়ার কথা বলেন। এসময় তিনি আগামী ২৮ এপ্রিল রোববার বরিশাল বিভাগের সকল জেলায় মহানগরী জামায়াতের আমির ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অ্যাড. মুয়াযযম হোসাইন হেলালের মুক্তির দাবীতে বরিশালবাসিকে শান্তিপূর্ণ সর্বাত্বক হরতাল পালন করার আহবান জানান।  

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

নভেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০