July 22, 2017

সিটি মেয়রের সংবর্ধণা অনুষ্ঠানকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ মেয়র অবরুদ্ধ

--- ১২ আগস্ট, ২০১৩

বরিশাল টুডে ॥ বরিশাল সিটি মেয়র আহসান হাবিব কামালকে সংবর্ধনা দেয়াকে কেন্দ্র করে উজিরপুর উপজেলায় বিএনপির দু’গ্র“পের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় গ্র“পের কমপক্ষে ১৫নেতাকর্মী আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ২ রাইন্ড ফাকা গুলিবর্ষন করে। সোমবার বিকেল ৩ টায় উজিরপুর  ইছলাদী বাসস্টান্ড সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর ওই এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, বরিশাল সিটি কর্পোরেশনের নব-নির্বাচিত মেয়র আহসান হাবিব কামাল ও ও জেলা বিএনপি’র সম্পাদক এ্যাড বিলকিস জাহান শিরিনকে সংবর্ধনা দেয়ার আয়োজন করেন কেন্দ্রীয় যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলালের অনুসারী উপজেলা যুবদলের সভাপতি আহমেদুল কবির বিপ্লব মোল্লা ও তার সমর্থকরা। অপরদিকে এ সংবর্ধনা অনুষ্ঠান প্রতিহত করার পূর্ব ঘোষণা দেন উপজেলা বিএনপি সভাপতি এস সরফুদ্দিন আহম্মেদ সান্টু ও সম্পাদক আব্দুল মান্নান মাস্টারের সমর্থকরা।

এ নিয়ে বিএনপি’র দু গ্র“পের মধ্যে সকাল থেকেই উত্তেজনা  ছড়িয়ে পরে। বিকেল ৩টায় সিটি মেয়র আহসান হাবিব কামাল ও বিএনপি নেত্রী বিলকিস জাহান শিরিন ইছলাদী বাসস্টান্ড এলাকায় পৌছলে এস সরফুদ্দীন আহম্মেদ সান্টুর সমর্থরা তাদের অবরুদ্ধ করার চেষ্টা করলে উভয় গ্র“পের নেতা-কর্মিদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এ সময় কামাল ও শিরিন ঐ এলাকায় প্রায় ২০ মিনিট অবরুদ্ধ হয়ে পরেন। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ নেতাকর্মিদের উপর লাঠিচার্জ ও ২ রাউন্ড ফাকা গুলি ছুড়ে। সংঘর্ষে ও পুলিশের লাঠিচার্যে উপজেলা যুবদল সভাপতি ল্লিব মোল্লা, অপর গ্র“পের যুবদল সভাপতি শফিকুল ইসলাম শাহিন, যুবদল নেতা ঝন্টু, পনির খান, টোটন, জসিম মোল্লা, ও রিপন মোল্লাসহ উভয় গ্র“পের ১৫ নেতাকর্মি আহত হয়। সংঘর্ষের পর বিকেলে উজিরপুর বাজারে কামাল ও শিরিনকে সংবর্ধনা দেয়া হয়। তবে এ নিয়ে ওই এলাকায় দু-গ্রুপের নেতাকর্মিদের মধ্যে তীব্র উত্তেজনা বিরাজ করছে।

যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন কেউ কেউ। তবে ঘটনার পর উপজেলার গুরুত্বপূর্ন স্থানে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ব্যাপারে  উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, এখন পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে । তবে এঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১