July 23, 2017

অধ্যক্ষ ফজলুল হক’র বিএম কলেজে যোগদান

--- ১৪ আগস্ট, ২০১৩

news-barisal-today-principa

বরিশাল টুডে ॥ বরিশালের সরকারি বিএম (ব্রজমোহন) কলেজের অধ্যক্ষ পদে প্রফেসর ফজলুল হক যোগদান করেছে। বুধবার দুপুরে তিনি যোগদান করতে আসলে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী সহ শিক্ষার্থীরা অভিনন্দন জানান। তিনি এরপূর্বে সরকারী সৈয়দ হাতেম আলী কলেজে সুনামের সাথে অধ্যক্ষ’র দায়িত্ব পালণ করে আসছিলেন।
একই সঙ্গে অধ্যাপক শংকর চন্দ্র দত্ত সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের অধ্যক্ষ হিসাবে নিয়োগ পেয়েছেন।

প্রসঙ্গত ঃ গত ৩০ জানুয়ারি বরিশালের চাখারে সরকারি ফজলুল হক কলেজের অধ্যক্ষ শংকর দত্তকে বিএম কলেজের অধ্যক্ষ পদে বদলি করে শিক্ষা মন্ত্রণালয়। ওই দিন একই আদেশে বিএম কলেজের অধ্যক্ষ ননী গোপাল দাসকে খুলনা সরকারি ব্রজলাল (বিএল) কলেজের অর্থনীতি বিভাগের অধ্যাপক হিসেবে বদলি করা হয়।

ননী গোপালকে বদলির আদেশের খবরে কলেজ ভিপি মঈন তুষার ও জিএস নাহিদ সেরনিবাতের নেতৃত্বে তাদের অনুসারীরা ওই আদেশ বাতিলের দাবিতে আন্দোলন করেন। আন্দোলনের মধ্যেই গত ১২ ফেব্রুয়ারি শংকর চন্দ্র বিএম কলেজে যোগ দিতে গিয়ে কলেজ ক্যাম্পাসে তাদের হাতে লাঞ্ছিত হন। এঘটনা একাধিক পত্র পত্রিকায় প্রকাশিত হলে  আলোড়ন সৃষ্টি হয়। এঘটনায় ১৪ ফেব্র“য়ারি শংকর দত্ত এবং ননী গোপাল দাসের বদলির আদেশ বাতিল করে তাদের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়।

এদিকে অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে ফুঁসে ওঠে গোঠা শিক্ষক সমাজ। পরে চাপের মুখে ১৩ ফেব্র“য়ারি বরিশালের তৎকালীন মেয়র শওকত হোসেন হিরন চারজনকে আটক করে নিজ হাতে কোতোয়ালি মডেল থানায় সোপার্দ করেন। এতে বিতর্ক আরো বেগবান হয়। অভিযোগ ওঠে প্রকৃত অপরাধী মঈন তুষার ও নাহিদ সেরনিবাতকে বাদ নিয়ে নিরাপরাধীদের পুলিশে দেয়া হয়েছে।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১