July 27, 2017

বরিশালে বস্তি দখলের প্রতিবাদে থানা ঘেরাও করে বিক্ষোভ

--- ২৭ আগস্ট, ২০১৩

news-today-barisal

বরিশাল টুডে ॥ নগরীর বালুর মাঠ বস্তির বাসিন্দাদের উচ্ছেদ ও হামলার ঘটনায় বিক্ষোভ মিছিল ও থানা ঘেরাও করেছে বস্তির বাসিন্দারা। মঙ্গলবার সন্ধ্যায় হামলাকারীদের শাস্তির দাবীতে কোতয়ালী মডেল থানা ঘেরাও করে বিক্ষোভ জানায় বালুর মাঠ বস্তির বাসিন্দারা। বস্তির বাসিন্দারা জানান ভূমিদস্যুদের হাত থেকে রক্ষা পেতে তারা পুলিশ কমিশনার বরাবর আবেদন করে।

বস্তির বাসিন্দারা জানান-  খাস জমির উপর ঐ বস্তির নাম করন করা হয় রাজ্জাক কলোনী। আওয়ামী লীগ দলীয় সাবেক কাউন্সিলর এটিএম শহীদুল্লাহ কবির ও স্থানীয় ভূমিদস্যু কাদের চাপরাশী জাল জালিয়াতির মাধ্যমে কাগজ পত্র তৈরী করে তা ভূমিহীনদের মাঝে বিক্রি করে বিপুল টাকা হাতিয়ে নেয়। কিন্ত দীর্ঘ দিনেও তারা দলিল দিতে পারেনি। এক থেকে দেড় লাখ টাকা করে ৭৫টি ঘর বিক্রি সহ আরো কিছু স্থাপনা তৈরী করে তারা ভাড়া দিয়ে আসছিলেন।

গত ১৫ জুন সিটি নির্বাচনে শহীদুল্লাহ কবির পরাজিত হন। তারপর বস্তির বাসিন্দারা তার কাছে দলিল অথবা টাকা ফেরত চান এতে ক্ষুদ্ধ হয়ে বর্তমান বিএনপি দলীয় কাউন্সিলর জয়নাল আবেদীন সহ ১১ জন বস্তিবাসীর বিরুদ্ধে মামলা করেন। গতকাল সন্ধ্যায় এসআই মহিউদ্দিন ঐ মামলা তদন্ত করতে গেলে বস্তির লোকজন ক্ষুদ্ধ হয়ে উঠেন। তারা পুলিশের সাথে যাওয়া মামলার বাদী কাদের চাপরাশীকে ঘেরাও করে।

তখন পুলিশ বস্তির বাসিন্দাদের জনরোষ থেকে রক্ষার জন্য কাদের চাপরাশী ও তার জামাই জামায়াতের রোকন আমিরুল ও ছেলে শহিদুল কে উদ্ধার করে থানায় নিয়ে আসেন। তাদের বিচারের দাবীতে বস্তির বাসিন্দারা বিক্ষোভ মিছিল নিয়ে থানা ঘেরাও করেন।

কোতয়ালী মডেল থানার এস.আই মহিউদ্দিন জানান তিনি ঘটনাস্থল থেকে ঐ তিন জনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসেন জিজ্ঞাসাবাদ শেষে তাদের ছেড়ে দেয়া হয়।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১