July 22, 2017

বরিশাল শেবাচিম’র প্রিজন সেলে হাজতির মৃত্যু ॥ নির্যাতনের অভিযোগ

--- ২ সেপ্টেম্বর, ২০১৩

news-barisal-today-sbmc

বরিশাল টুডে ॥ বরিশালে চিকিৎসাধীন অবস্থায় হাজতির রহস্যজনক মৃত্যু হয়েছে। নিহতের নাম মোঃ জাশেম  (৩২)। রবিবার গভীর রাতে শেরে বাংলা চিকিৎসা মহাবিদ্যালয়  (শেবাচিম) হাসপাতারে তিনি মারা যান। জাশেম নগরীর নথুল্লাবাদ এলাকার আব্দুল গনির পুত্র। বরিশাল কেন্দ্রীয় কারাগারের জেলার শামীম ইকবাল জানান, জাশেম একটি মাদক মামলার বিচারাধীন আসামি ছিলেন।
প্রিজন সেল কর্তৃপক্ষ জানায়, গত ৩০ জুলাই নগরীর নথুল্লাবাদ এলাকার বাসিন্দা আব্দুল গনির পুত্র মাদক মামলার হাজতি আসামী জাসেমকে (৩২) কারাগারে প্রেরণ করে আদালত। জাসেম ভর্তির পর থেকেই এলার্জি ও হাপানি রোগে আক্রান্ত ছিলো। রবিবার সকাল ৯টায় এলার্জি ও হাপানি জনিত কারনে শেবাচিম হাসপাতালের প্রিজন সেলে প্রেরণ করা হয়।

রাত আড়াইটায় হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয় বলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানান। জাসেম’র আত্মীয় স্বজনরা জানায় তাদের সাথে জমিজমা নিয়ে এক ছাত্রলীগ নেতার বিরোধ থাকায় সে মামলার তদন্তকারী কর্মকর্তার যোগসাজসে মাদক মামলায় আসামী করে রাতের আধারে পরিকল্পিত ভাবে হত্যা করেছে।

নিহতের ভাই সাদ্দাম হোসেন জানান তাই বড় ভাই জাশেমকে নির্যাতন করে হত্যা করা হয়েছে। স্থানীয় কতিপয় ছাত্রলীগ নেতার সাথে তাদের জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। এর জের ধরে ছাত্রলীগ নেতাদের সাথে যোগ সাজসে ঈদের আগে বাসার ছাদ থেকে পরিকল্পিতভাবে জাসেমকে ফেন্সিডিল সহ আটক করে গোয়েন্দা (ডিবি) পুলিশের এসআই হেলাল উদ্দিন। পরে তাদেরকে ফোন করে ডিবি কার্যালয়ে দেখা করতে বলে এসআই হেলাল। তারা ডিবি কার্যালয়ে গেলে জাসেমকে ছেড়ে দেয়ার জন্য ৫০ হাজার টাকা দাবি করে এসআই হেলাল। প্রথমে তাকে ২৫ হাজার এবং পরে তাকে মোট ৪০ হাজার টাকা দেয়া হয়। এর পরেও জাসেমকে ছাড়ে নি হেলাল। ছাত্রলীগ নেতার কথা মতো গত রাতে জাসেমকে নির্যাতন করে হত্যা করা হয় বলে পরিবারের সদস্যরা অভিযোগ করেন।

বরিশাল কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেল সুপার ফখরুল ইসলাম জানান আসামী জাসেম এলার্জি ও হাপানি রোগে আক্রান্ত ছিলো। প্রিজন সেলে কর্তব্যরত ডাক্তার ছাড়া কারো প্রবেশের সুযোগ নেই। কর্তব্যরত ডাঃ রনজিৎ তাদেরকে জানিয়েছেন রাত আড়াইটার দিকে জাসেম হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছে।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১