July 27, 2017

কীর্তনখোলার ভাঙ্গন প্রতিকারে মানববন্ধন

--- ১৩ সেপ্টেম্বর, ২০১৩

news-kirton-khola

আসমা আক্তার ॥ কীর্তনখোলা নদীর ভাঙ্গন থেকে রক্ষা পেতে সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নবাসী নদীর পাড়ে মানববন্ধন করেছেন। ‘আমরা বাঁচতে চাই’ সংগঠনের ব্যানারে শুক্রবার সকাল ১০টায় এ কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে এলাকার শত শত নারী-পুরুষেরা অংশগ্রহন করেন।

মানববন্ধন চবলাকালে বক্তারা বলেন, কীর্তনখোলা নদীর হাজীবাড়ি ট্রলার ঘাট থেকে লামচরি, চরআবদানি হয়ে বেলতলা পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার এলাকায় রাক্ষুসী কীর্তনখোলার ভাঙ্গন বিগত পঞ্চশ বছর ধরে অব্যাহ রয়েছে। অতিসম্প্রতি ভয়াবহ ভাঙ্গনে প্রায় শতাধিক বসত ঘর ও ব্যবসা প্রতিষ্ঠান নদী গর্ভে বিলীন হয়ে গেছে। বর্তমানে চরবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়, তোতামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তর লামচরি মাদ্রাসাসহ যাতায়াতের একমাত্র সড়কটি হুমকির মুখে রয়েছে। নদী গর্ভে বিলীন হওয়ায় বাড়ি ঘর হারিয়ে নিঃস্ব হয়েছেন হাজারো পরিবার। দীর্ঘদিনেও ভাঙ্গনরোধে কার্যকরী কোন ব্যবস্থা নেয়া হয়নি। ফলে ভাঙ্গন থেকে রক্ষা পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে স্থায়ী ব্যবস্থা নেয়ার দাবি জানিয়ে মানববন্ধন কর্মসূচী পালন করেছেন এলাকাবাসী।

মানববন্ধন কর্মসূচীতে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন চরবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউল ইসলাম সাবু, সংগঠনের আহবায়ক জালাল আহমেদ, সদস্য সচিব মোঃ আইউব হোসেন প্রমুখ।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১