July 27, 2017

বরিশালে পুলিশের পিকাপ ভাংচুর ॥ বোমা বিস্ফোরণ

--- ১৮ সেপ্টেম্বর, ২০১৩

hartal-news

বরিশাল টুডে ॥ বরিশাল শিবির কর্তৃক পুলিশের পিকাপ ভাংচুরের ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। বুধবার আরআরএফ পুলিশ সদস্য শাহ আলম বাদী হয়ে মেট্রোপলিটন বিমান বন্দর থানায় মামলাটি দায়ের করেন। এ মামলা আটজনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয়  মোট ৪০ জনকে অভিযুক্ত করা হয়। এদের মধ্যে অভিযুক্ত তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন, শিবিরকর্মী মোঃ রাহাদ (১৮), মোঃ তুহিন (১৮) ও মোঃ রানা (১৪)।

বিমান বন্দর থানার ওসি শহিদুল্লাহ জানান, জামায়াতে ইসলামীর ৪৮ ঘণ্টার হরতালের সমর্থনে মঙ্গলবার রাতে নগরীর লাকুটিয়া সড়কে আর আর এফ পুলিশের একটি পিকাপে হামলা চালিয়ে ভাংচুর করে শিবিরকর্মীরা। ঘটনার পরপর অভিযান চালিয়ে হামলাকারীদের তুহিন ও রানাকে আটক করা হয়। পরে বুধবার দুপুরে আবার রাহাদ নামে একজনকে আটক করা হয়। জামায়েত ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোল্লার ফাঁসির রায় হওয়ার পর বুধ ও বৃহস্পতিবার টানা ৪৮ ঘণ্টার হরতাল ডাকা হয়। ৪৮ ঘন্টা হরতাল শুরুর প্রথম প্রহরেই নগরীতে হাতবোমা বিস্ফোরণ, অগ্নিসংযোগ ও সড়ক অবরোধ করেছে পিকেটাররা। প্রত্যক্ষদর্শীরা জানায়, ভোর পৌনে ৬টায় নগরীর সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের প্রথম গেটে একটি রিকশা ভাংচুর করে জামায়াত-শিবির কর্মীরা। এ সময় হাতবোমাও বিস্ফোরণ ঘটায়। এছাড়া ভোর সাড়ে ৬টার দিকে টেক্সটাইল পুরানপাড়ায় হরতালের সমর্থনে মিছিল বের করে শিবিরকর্মীরা। তারা টায়ার জ্বালিয়ে ও গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ করে। এর আগে ভোর সোয়া ৫টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের কাশিপুর আনসার-ভিডিপি ক্যাম্প এলাকায় সড়কে আগুন জ্বালিয়ে হরতালের সমর্থনে শ্লোগান দেয় জামায়াত-শিবিরকর্মীরা।

কোতোয়ালি মডেল থানার সেকেন্ড অফিসার এস.আই গোলাম কবির জানান, বিএম কলেজসহ নগরীর বিভিন্ন পয়েন্টে জামায়াত-শিবিরকর্মীরা যানবাহনে ভাংচুরের চেষ্টা করে। তবে পুলিশের তৎপরতায় তারা কোনো অপ্রীতিকর ঘটনা ঘটাতে পারেনি।

 অপরদিকে জামায়াতের ডাকা হরতালের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে মহানগর আওয়ামী লীগ। সকালে নগরীর লঞ্চঘাট এলাকা থেকে মিছিল শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অশ্বিনী কুমার টাউন হলের সামনে গিয়ে শেষ হয়। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তৃতা দেন মহানগর আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন হিরন। হরতালে অভ্যন্তরীণ ও দূরপাল্লার যান চলাচল বন্ধ রয়েছে।

নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে কোনো বাস ছেড়ে যায়নি। বরিশাল বাস মালিক সমিতির সভাপতি আফতাব হোসেন জানান, পিকেটারদের হামলায় সম্ভাব্য ক্ষতির আশঙ্কায় বাস চলাচল বন্ধ রেখেছে মালিক পক্ষ।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১