July 22, 2017

২২ অক্টোবর খালেদা জিয়ার বরিশালে সমাবেশ হচ্ছে না

--- ১১ অক্টোবর, ২০১৩

2274

শাহিন হাফিজ ॥ আগামী ২২  অক্টোবর বিরোধী দলীয় নেত্রী বিএনপি চেয়ারপার্সনের সমাবেশ হচ্ছে না। ১৮ দলীয় জোটের উদ্যোগে আয়োজিত এ সমাবেশ সার্বিক রাজনৈতিক পরিস্থিতির কারনে স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন দলের শীর্ষ নেতারা। জনসভা স্থগিত করার কথা স্বীকার করে  ১৮ দলীয় জোট নেতা বিজেপি’র আশিকুর রহমান শান্তজানান- দেশের রাজনৈতিক পরিস্থিতি সংকটময় হয়ে উঠার কারনে জোটের নেত্রী ঐ মুহুর্তে ঢাকায় অবস্থান জরুরী মনে করায় বরিশাল সফর বাতিল করা হয়েছে।

বিএনপির কেন্দ্রীয় সহ- সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম খান রাজন জানান- নির্দলীয় ও তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালের দাবিতে চলমান আন্দোলনে গতি সঞ্চার করতে সারাদেশের বিভাগীয় শহর গুলোতে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সফরের অংশ হিসেবে ২২ তারিখে বরিশালে জনসভার ডাক দিয়েছিলো বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। ওই জনসভায় প্রধান অতিথির ভাষণ দেয়ার কথা ছিলো বিরোধী নেত্রী ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার।
গত ৭ অক্টোবর দলের সাংগঠনিক সম্পাদক মজিবর রহমান সরোয়ার এমপি’র সাথে ঢাকায় বৈঠক করে বরিশাল সফরের কর্মসূচী চুড়ান্ত করেছিলেন বেগম খালেদা জিয়া। সে অনুযায়ী সরোয়ার পরদিন বরিশালে এসে বেগম জিয়ার সমাবেশ সফল করার লক্ষ্যে মেয়র আহসান হাবিব কামালকে সাথে নিয়ে নানামুখী তৎপরতা শুরু করেন।

জনসভা স্থগিতের বিষয়টি নিশ্চিত করে বিএনপি’র বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মজিবর রহমান সারোয়ার এমপি সাংবাদিকদের জানান- কেন্দ্রের নির্দেশেই  সমাবেশ স্থগিত করা হয়েছে।  তিনি জানান, ২২ অক্টোবর বেগম খালেদা জিয়ার সমাবেশ সফল করতে  সর্বাত্মক প্রস্তুতি নেয়া হয়েছিলো। জনসভা সফল করতে বরিশাল বিভাগের সব জেলা, থানা ও ওয়ার্ড পর্যায়ে বৈঠক করে কর্মসূচির সব আনুষ্ঠানিকতাও সম্পন্ন করা হয়েছিল বলে সরোয়ার জানান।

জনসভা স্থগিতের বিষয়ে কেন্দ্রীয় বিএনপির নেতারা জানান, দেশের বর্তমান পরিস্থিতিতে আগামী  ২৫ অক্টোবর ঢাকার রাজপথ দখল করে বিশাল সমাবেশে জনবিস্ফোরনে এই নাস্তিক জালেম সরকার কে বিদায় করাই এখন বিএনপি মুল লক্ষ্য উদ্দেশ্য। এ মুহুর্তে বিভাগীয় সমাবেশ করা ঠিক হবে না বলে নেতৃবৃন্দ জানান।  দলের কেন্দ্রীয় কমিটির আন্তজাতিক বিষয়ক সম্পাদক সাবেক এমপি নাজিম উদ্দিন আলম জানান- ১৮ দলীয় জোটের ঢাকার মহাসমাবেশ ও আরও বেশ কিছু গুরুত্বপূর্ণ সাংগঠনিক পরিস্থিতির কারণেই বরিশালের জনসভা স্থগিত করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে খালেদা জিয়া ধারাবাহিকভাবে বিভাগীয় শহর রংপুর, রাজশাহী, খুলনা ও সিলেটের জনসভায় ভাষণ দেন। তারই ধারাবাহিকতায় সর্বশেষ সমাবেশ বরিশালে আগামী ২২ অক্টোবর করার কথা ছিল।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১