July 23, 2017

বিএনপি-আওয়ামী লীগ পাল্টাপাল্টি সমাবেশ আহবান করায় সভা-সমাবেশ নিষিদ্ধ

--- ২৩ অক্টোবর, ২০১৩

al-bnp-logo2013071303334220

কাজী রনী ॥ ২৫ অক্টোবর নগরীর অশ্বিনী কুমার টাউন হলস্থ বিএনপি কার্যালয়ের সামনে মহানগর বিএনপি সমাবেশের অনুমতি চাওয়ার ২৪ ঘন্টার মধ্যে আওয়ামী লীগ পাল্টাপাল্টি সমাবেশের ঘোষনা দিলে সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষনা করে দিয়েছে পুলিশ। বিএমপি’র উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) টিএম মুজাহিদুল ইসলাম এখন পর্যন্ত নিষিধাজ্ঞা ঘোষনার জারির কথা অস্বীকার করে জানান ২৫ অক্টোবর একই সময়ে কাছাকাছি স্থানে অনুমতি চায় প্রধান দুটি রাজনৈতিক দল।

এর পরিপ্রেক্ষিতে দু’টি রাজনৈতিক দলের সাথেই আলোচনা করে কর্মসূচী প্রত্যাহার করার জন্য পুলিশের পক্ষ থেকে অনুরোধ করা হচ্ছে। যদি রাজী না হয় তাহলে বৃহস্পতিবার পুলিশ কমিশনার তার ক্ষমতাবলে জনগণের জানমালের নিরাপত্তা ও নগরীর আইন শৃংখলা স্বাভাবিক রাখতে মেট্রোপলিটন আইনের ৩০, ৩১ ও ৩৪ ধরা অনুযায়ী ২৪ অক্টোবর রাত ১২ টা থেকে নগরীতে সব ধরণের সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করবেন। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে বলে পুলিশের একাধিক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন।

মঙ্গলবার মহানগর বিএনপি’র প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক কাউন্সিলর জিয়া উদ্দিন সিকদার সকাল ১০টায় দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের জন্য অনুমতি চেয়ে পুলিশ কমিশনারের কাছে আবেদন করেন। বুধবার নগরীর সোহেল চত্তরস্থ দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার জন্য মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আফজালুল করিম আবেদন করলে সভা-সমাবেশ নিষিদ্ধের ঘোষণা বিষয়টি নিয়ে পুলিশ কমিশনার সকল উপ-পুলিশ কমিশনারদের নিয়ে বৈঠক করেন। এখন নিষিধাজ্ঞা ঘোষনা শুধু মাত্র সময়ের ব্যাপার বলে পুলিশ সূত্র জানিয়েছে।  

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১