July 22, 2017

বরিশালে ১৪৪ ধারা জারি ॥ সভা সমাবেশ নিষিদ্ধ

--- ২৪ অক্টোবর, ২০১৩

news-today-police

বরিশাল টুডে ॥ ২৫ অক্টোবর বিএনপি ও আওয়ামী লীগের পাল্টাপাল্টি সমাবেশ আহবানকে কেন্দ্র করে বৃহস্পতিবার বেলা ২ টায় বরিশাল মহানগরীতে ১৪৪ ধারা জারি করেছে মহানগর পুলিশ । পুলিশ কমিশনার মো: সামসুদ্দিন  জানান- নগরীর অশ্বিনী কুমার টাউন হলস্থ বিএনপি কার্যালয়ের সামনে মহানগর বিএনপি ২৫ অক্টোবর সমাবেশ আহবান করে।

একই দিন মহানগর আওয়ামী লীগ তাদের দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ ডাকে।  দু’টি সমাবেশ স্থল কাছাকাছি হওয়ার কারনে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও  জনগণের জানমালের নিরাপত্তা বিঘœ সৃষ্টি হওয়ার আশংকায় মেট্রোপলিটন আইনের ৩০, ৩১ ও ৩৪ ধরা অনুযায়ী বৃহস্পতিবার রাত ১২ টা থেকে নগরীতে সব ধরণের সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা থাকবে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে বলে পুলিশ কমিশনার জানান। এ ছাড়াও নাশকতা ঠেকাতে নগরীর গুরুত্বপূর্ন স্থানে পুলিশ চেকপোষ্ট বসানো হয়েছে। সন্দেহ ভাজনদের দেহ তল্লাসীর পাশাপাশি যানবাহন তল্লাসী করা হচ্ছে।

এদিকে আওয়ামী লীগ নেতা-কর্মীরা গতকাল বিকেলে নগরীর সোহেল চত্তর থেকে মোটর সাইকেল নিয়ে নগরীতে মহড়া দেয়। সন্ধ্যায় মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র শওকত হোসেন হিরন ঢাকা থেকে বিশাল মোটর শোভাযাত্রা নিয়ে নগরীতে প্রবেশ করেন। ব্যাপক শো-ডাউনের মধ্য দিয়ে তিনি কর্মী সমর্থকদের নিয়ে দলীয় কার্যালয়ে যান। নগরজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। বিএনপি’র তেমন কোনো তৎপরতা না থাকলেও সন্ধ্যায় জামায়াত কর্মীরা আবহাওয়া অফিস রোড এলাকায় একটি কাভার্ড ভ্যান ভাংচুর করে।  

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১