July 22, 2017

প্যানেল মেয়র নির্বাচন নিয়ে সরগরম নগর ভবন

--- ২৮ অক্টোবর, ২০১৩

আসমা আক্তার ॥ বরিশাল সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র নির্বাচন নিয়ে এখন নগর ভবন সরগরম। ২৪ নভেম্বরের মধ্যে  প্যানেল মেয়র নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে। তবে এর আগেই এ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন প্রার্থীরা। নির্বাচনে ৪০জন কাউন্সিলর ভোট প্রদান করবেন। ৪০ কাউন্সিলরের মধ্যে ২৪ জনই বিএনপি দলীয় , দু’ জন জামায়াতের ও একজন জাতীয় পার্টি (এ) দলীয়। আওয়ামী লীগের কাউন্সিলর মাত্র ১৩ জন।

তাই প্যানেল মেয়র পদে আওয়ামী লীগের কোন কাউন্সিলর প্রার্থী হচ্ছে না বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে। তবে তিনটি প্যানেল মেয়রের পদেই আওয়ামী লীগের একাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতার জন্য মাঠে নেমেছেন। তারা কাউন্সিলরদের কাছে ভোট চাওয়ার পাশাপাশি দলীয় আনুগত্য লাভের জন্য মহানগর বিএনপির সভাপতি এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার ও বিসিসি মেয়র আহসান হাবিব কামালের নিকট দৌড়-ঝাপ করছেন। নেতাদের কাছে তারা একই পদে একাধিক প্রার্থী না থেকে দলের স্বার্থে প্রতিদ্বন্দ্বি প্রার্থীকে সরে দাড়ানোর জন্য দলীয় সিন্ধান্ত চাইছেন বলে জানাগেছে।

ভোট যুদ্ধে অবর্তীন হওয়ার জন্য এখনো কাউন্সিলরদের বাসা বাড়িতে যারা দৌড়ঝাপ করছেন তাদের মধ্যে রয়েছেন ১নং মেয়র প্রার্থী পদে সদ্য বিদায়ী ভারপ্রাপ্ত মেয়র আলতাফ মাহমুদ সিকদার, একেএম শহীদুল্লাহ ও একেএম মরতুজা আবেদীন। ২নং প্যানেল মেয়র প্রার্থী পদে হাবিবুর রহমান টিপু, মীর জাহিদুল কবির জাহিদ। সংরক্ষিত মহিলাদের মধ্যে শরীফ তাছলিমা কামাল পলি, রাশিদা বেগম ও কামরুন্নাহার পলির নাম শোনা যাচ্ছে। প্যানেল মেয়র প্রার্থী নগর ভবনে বেশী সময় ব্যায় করার পাশাপাশি কাউন্সিলরদের মন জয় করতে নানান প্রক্রিয়ায় ব্যস্ত সময় কাটাচ্ছেন।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১