July 27, 2017

বরিশালে হরতালের শেষ দিনে যানবাহন ভাংচুর ॥ পটকা বিষ্ফোরন

--- ২৯ অক্টোবর, ২০১৩

hartal

বরিশাল টুডে ॥ যানবাহনে ভাংচুর, পটকা বিষ্ফোরন ও টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধের মধ্যে দিয়ে মঙ্গলবার হরতালের শেষ দিন অতিবাহিত হয়েছে। ভোর ৬টায় বরিশাল-ঢাকা মহাসড়কের কাশিপুর হাই স্কুল এলাকায় ইট ফেলে এবং টায়ারে অগ্নিসংযোগ করে সড়ক অবরোধ করে শিবির কর্মীরা।

একই সংগঠনের নেতা-কর্মীরা ভোর সাড়ে ৬টায় নগরীর সাগরদী চান্দুর মার্কেট এলাকায় টায়ার জ্বালিয়ে যানচলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে । সকাল ১০টার দিকে নগরীর সদর রোড থেকে শুরু হওয়া বিএনপির একটি মিছিল বগুড়া রোড আম্বিয়া হসপিটাল এলাকা অতিক্রম কালে মিছিল থেকে ৩টি পটকার বিষ্ফোরন ঘটানো হয়।

নগরীর হাসপাতাল রোড ও বিএম কলেজ এলাকায় দুটি অটোরিক্সায় ভাংচুর করে হরতাল সমর্থকরা।

হরতাল পালনের আহ্বান জানিয়েছে নগরীতে পৃথক মিছিল করেছে জেলা ও মহানগর বিএনপি। তাবে বিএনপি নেতা-কর্মীদের জোরালো কোথাও পিকেটিং করতে সরব দেখা যায়নি। সকাল ১০ টার মধ্যেই নগরীর জীবন-যাত্রা স্বাভাবিক হয়ে আসে। কোন বড় ধরনের অপ্রতিকর ঘটনা ঘটেনি। হরতালে আগের দু’দিনের মতই এখানকার জীবন-যাত্রা ছিল স্বাভাবিক।

পুলিশ পটকা বিস্ফোরন ও অটো রিক্সা ভাংচুরের অভিযোগে ৭ জনকে গ্রেফতার করার কথা জানিয়েছে। তবে তারা কোন রাজনৈতিক দলের সক্রিয় কর্মী  নয়। নিরহ বলে জানিয়েছে স্বজনরা। হরতালের তিন দিনে গ্রেফতারকৃত অর্ধশত ব্যক্তির মধ্যেই মাত্র ১৫ জনকে আদালতে সোর্পদ করে বাকীদের থানা থেকে ছেড়ে দেওয়া হয়।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১