July 22, 2017

বিপ্লব ও সংহতি দিবসে আগৈলঝায় ত্রিমুখী সংঘর্ষে আহত- ২০

--- ৭ নভেম্বর, ২০১৩

barisal

আগৈলঝাড়া প্রতিনিধি ॥ বৃহস্পতিবার বরিশালের আগৈলঝাড়ায় ১৮ দলের উদ্যোগে বিপ্লব ও সংহতি দিবস উদ্যাপন করতে গিয়ে ৩ দফায় সংঘর্ষে ২০ জন আহত হয়েছে। সার্বিক নিরাপত্তা বাড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়ন। বৃহস্পতিবার সকালে গৌরনদী-গোপালগঞ্জ মহাসড়কের আগৈলঝাড়া উপজেলার ফকির বাড়ী ব্রীজের নিকট ও বিএনপি নেতা আবুল হোসেন লাল্টুর বাড়ীর সামনে রাস্তায় গাছের গুড়ি ফেলে ও টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধের প্রস্তুতি নেয় বিএনপির একাংশের নেতা এ্যাড. আকন কুদ্দুসুর রহমান ও সাবেক এমপি জহির উদ্দিন স্বপন সমর্থীত নেতাকর্মীরা।

সংবাদ পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌছালে বিএনপি’র নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। একপর্যায়ে পুলিশের ধাওয়া খেয়ে খাল-পুকুরে পরে ও পুলিশের লাঠি চার্জ ও ধাওয়া  পাল্টাধাওয়ায় ১৫ জন আহত হয়। এসময় সড়কের বিভিন্ন স্থানে বিএনপি’র বেশ কিছু বিলবোর্ড ভেঙ্গে ফেলা  হয়। এঘটনার পর নিরাপত্তা বাড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে । বেলা ১০ টায় বিএনপি’র একাংশের নেতা গৌরনদী উপজেলা বিএনপি’র সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান সমর্থীত নেতা  কর্মীদের আয়োজনে আগৈলঝাড়া উপজেলা বিএনপি’র সহ-সভাপতি কবির হোসেন তালুকদারের সুজনকাঠীস্থ বাড়ীতে বিল্পব ও সংগতি দিবস উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনায় সভায় বাশাইল থেকে বিএনপি কর্মী সমর্থকরা আসার পথে গৈলা বাজারের প্রভাতী মার্কেটের সামনে আওয়ামীলীগ সমর্থীত কর্মীরা হামলা চালিয়ে আহাদুল ইসলাম, আব্দুর রহমান নামের ২ ছাত্রদল কর্মীকে আহত করে বলে বিএনপি অভিযোগ করেন।

বেলা ১১টায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান, আগৈলঝাড়া বিএনপি’র সাধারণ সম্পাদক এস.এম. আফজাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মাহবুবুল ইসলাম(মাহবুব), গৌরনদী পৌর বিএনপি’র সভাপতি মনিরুজ্জামান মনির, যুবদল নেতা আলী হোসেন ভূইয়া স্বপন, টিটন, শিপন হাওলাদার, মিজানুর রহমান প্রমূখ। আলোচনা সভার শেষ পর্যায়ে সামনের রাস্তা দিয়ে ছাত্রলীগের কয়েকটি মটর সাইকেল উপজেলা সদরে যাওয়ার  পথে সংহতি দিবসের আলোচনা সভার নেতা কর্মীরা তাদের দেখে সংকিত  হয়ে দিক বিদিক ছোটাছুটি করলে হুলুস্থল কান্ড ঘটে।  এসময়ে ৫ নেতাকর্মী আহত হয়। একই দিন সাবেক সংসদ জহির উদ্দিন স্বপন সমর্থীত গ্র“পের নেতা আবুল মোল্লার নেতৃত্বে দিবসের তাৎপর্য তুলে ধরে  উপজেলা সদরে কালীখোলা  নামক স্থানে র‌্যালী শেষে বক্তব্য রাখেন বিএনপি নেতা এনায়েত হোসেন মনু, কালাম মোল্লা প্রমূখ।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১