July 27, 2017

বরিশালে গ্রেফতার আতংকে ১৮ দলের শীর্ষ নেতাদের আত্মগোপন

--- ৯ নভেম্বর, ২০১৩

BNP-Logo

বরিশাল টুডে ॥ ঢাকায় বিএনপি’র তিন শীর্ষ নেতাকে গ্রেফতারের পর এবার গ্রেফতার আতংক দেখা দিয়েছে বরিশালের ১৮ দলের শীর্ষ নেতাদের মাঝে। শুক্রবার দিবাগত মধ্যরাত থেকে গভীর রাত পর্যন্ত নগরীসহ জেলার দশটি উপজেলায় পুলিশের কঠোর নজরদারি ও টহল বৃদ্ধি করায় এ আতংক দেখা দিয়েছে। তবে বিএনপির একাধিক নেতার বাসায় রাতে তল্লাশী চালানো হয়েছে বলেও অভিযোগ পাওয়া গেছে। ফলে জোটের অধিকাংশ শীর্ষ নেতারা গাঁ ঢাকা দিয়েছেন।

জেলা বিএনপির এক শীর্ষ নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, ১৮ দলীয় জোটের জেলা শহরের আন্দোলন সংগ্রামকে ব্যহৃত করতে ইতোমধ্যে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা একটি তালিকা গঠন করেছেন। যারমধ্যে তার নামও রয়েছে। বিধায় যেকোন মুহুর্তে তিনি গ্রেফতার হতে পারেন। এ আশংকায় শুক্রবার রাতেই তিনি গাঁ ঢাকা দিয়েছেন। কেন্দ্রের পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত তিনি প্রকাশ্যে মাঠে আসবেন না বলেও উল্লেখ করেন। বিএনপির একাধিক সূত্রে জানা গেছে, শুক্রবার গভীর রাতে মহানগর বিএনপির সভাপতি এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার-এমপি, সদর উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ-এমপি’র নগরীর বাসাসহ কেন্দ্রীয় বিএনপি নেতা ও বরিশাল-১ আসনের বিএনপির মনোনয়ন প্রত্যাশী মোঃ আব্দুস সালাম বাবুলের আশোকাঠী মহল্লার বাসায় আইন শৃংখলা বাহিনীর সদস্যরা তল্লাশী চালিয়েছেন। তবে উল্লেখিত নেতারা এসময় কেউ বাসায় ছিলেন না।

তল্লাশী অভিযানের অভিযোগ অস্বীকার করে বরিশাল রেঞ্জের ডিআইজি ডাঃ আব্দুর রহিম জানান, এখন পর্যন্ত জেলার কোথাও গ্রেফতার অভিযান শুরু করা হয়নি। তবে হরতালকে সামনে রেখে জনসাধারনের জানমালের নিরাপত্তা দেয়ার জন্য পুলিশি টহল জোরদার করা হয়েছে।
অপরদিকে বিএনপির শীর্ষ নেতাদের মুক্তির দাবীতে ছাত্রদল নগরীতে মিছিল করেছে।

বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী উপজেলার টরকী বাসষ্ঠ্যান্ডে স্থানীয় বিএনপি ও তার সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা এ বিক্ষোভ মিছিল করেন।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১