July 22, 2017

বরিশাল বিএম কলেজে সংঘর্ষ ॥ তিন শিক্ষক লাঞ্ছিত

--- ১৩ নভেম্বর, ২০১৩

bm-college

বরিশাল টুডে ॥ ক্লাশ রুমে প্রবেশ করাকে কেন্দ্র করে বুধবার দুপুরে বরিশাল ব্রজমোহন (বিএম) কলেজে দু’দল শিক্ষার্থীদের মধ্যে দু’দফা সংঘর্ষে ৫জন আহত ও ৩ শিক্ষক লাঞ্ছিত হয়েছেন। এ ঘটনার বিচারের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, রাষ্ট্রবিজ্ঞান ক্লাশে প্রবেশ করাকে কেন্দ্র করে সৃষ্ট বিরোধের জেরধরে তৃতীয় বর্ষের ছাত্র শাকিল ও হাদিকে মারধর করে অর্থনীতি বিভাগের আহসান। এরপর বাকসুর কর্মপরিষদের ক্রীড়া সম্পাদক ফয়সাল আহমেদ মুন্না ও সদস্য ইভানের নেতৃত্বে আহসান, জহির, নয়ন, তারিকুল, টিপু ও আব্দুর রহমান রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদরে উপর হামলা চালায়। এনিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হলে ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সংঘর্ষ থামাতে গিয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আক্তার উদ্দিন ও আঞ্জুমানারা বেগম, সহকারী মাহবুবুর রহমান লাঞ্ছিত হন।

শিক্ষক লাঞ্ছিত হওয়ার ঘটনার বিচার চেয়ে সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে। এ নিয়ে ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পরলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

কলেজ অধ্যক্ষ প্রফেসর ফজলুল হক জানান, এ ঘটনায় তিনি শিক্ষকদের নিয়ে জরুরি বৈঠক ডেকেছেন। বৈঠকে সমাজ বিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর ইউনুস আহমেদকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১