July 23, 2017

বরিশালে ছাত্রদল-পুলিশ সংঘর্ষ ॥ গুলিবর্ষন-আটক-৩

--- ১৮ নভেম্বর, ২০১৩

bnp

বরিশাল টুডে ॥ কেন্দ্রীয় ছাত্রদলের সাধারন সম্পাদক হাবিবুর  রশিদ হাবিবকে গ্রেফতারের প্রতিবাদে মিছিলকে কেন্দ্র করে বরিশাল নগরীতে ছাত্রদল নেতাকর্মি ও পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া সংঘর্ষ ভাংচুর ও গুলিবর্ষনের ঘটনা ঘটেছে। সোমবার বিকেল সোয়া ৫ টায় নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে ৩ বিএনপি কর্মিকে আটক করলেও ২ জনকে ছেড়ে দিয়েছে।

বিএনপিসহ ১৮ দলের কালো পতাকা মিছিল শেষ হওয়ার পরপরই টাউন হলের সামনে থেকে কেন্দ্রীয় ছাত্রদলের সাধারন সম্পাদক হাবিবুর রশিদ হাবিবকে গ্রেফতারের প্রতিবাদে একটি ঘটিকা মিছিল বের করা হয়। এসময় মিছিল থেকে একদল নেতাকর্মি সদর রোড এলাকায় কয়েকিটি রিকশা আটো রিকশা ও মটরসাইকেল ভাংচুর করে। ভাংচুরের সময় পুলিশ বিএনপি নেতাকর্মিদের ধাওয়া করলে বিএনপি কর্মিরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ৮ রাউন্ড শটগানের গুলি ছুড়ে নেতাকর্মিদের ছত্রভঙ্গ করে দেয়।

এসময় পুরো নগর জুরে তীব্র আতংক ছড়িয়ে পরে। ঘটনাস্থল থেকে পুলিশ ৩ বিএনপি কর্মিকে আটক করলেও শেষ পর্যন্ত ১ জনকে গ্রেফতার দেখানো হয়। এ ব্যাপারে বরিশাল কোতয়ালী মডেল থানার সেকেন্ড অফিসার মো গোলাম কবির বলেন, কোন কারন ছাড়াই ছাত্রদল কর্মিরা ভাংচুর করে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতেই ৮ রাউন্ড সট গানের গুলি ছোড়া হয় বলে জানান তিনি। এদিকে সংঘর্ষের আগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মহানগর বিএনপির সভাপতি এ্যাপভোকেট মজিবর রহমান সরোয়ার এমপি ও জেলা বিএনপির সভাপতি, সিটি মেয়র আহসান হাবিব কামালের নেতৃত্বে নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনে থেকে একটি কালো পতাকা মিছিল বের করে ১৮ দলীয় জোট নেতাকর্মিরা। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে টাউন হলের সামনে এসে শেষ হয়। পরে দলীয় কার্যালে এক দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১