July 27, 2017

লাশের উপর দিয়ে ক্ষমতায় যেতে চাইলে প্রতিহত করা হবে

--- ২৭ নভেম্বর, ২০১৩

chormoni

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, দেশে নির্বাচনকালীন সরকার নিয়ে চলমান সংকটের কবলে পড়ে প্রতিদিন মানুষ আহত- নিহত ও পঙ্গু হচ্ছে। সরকারের একগুয়েমী সিদ্ধান্তের কারনেই দেশে আজ নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্ঠি হয়েছে। এর দায় ভার বর্তমান সরকারকেই নিতে হবে। তিনি নির্বাচনের প্রস্তুতিকে প্রহসন উল্লেখ করে বলেন, উদ্দেশ্য মূলক ও পাতানো নির্বাচনে ইসলামী আন্দোলন অংশ নিবে না।

পীর সাহেব বলেন, আমরা আল্লাহর খলিফা হিসেবে ইবাদাত এর অংশ হিসাবে রাজনীতি করি। খারাপ কাজের সাফাই গাওয়ার জন্য উত্তম ফতোয়া দিয়ে মুসলামদের বিভ্রান্ত না করার জন্য  তিনি ওলামায়ে কেরামের প্রতি আহবান জানান। তিনি বলেন, পরিবেশ হলে আগামী নির্বাচনে ইসলামের পক্ষে একটি মাত্র মার্ক থাকবে ‘হাতপাখা মার্কা’। কোন জোটে না গিয়ে হাতপাখা মার্কায় ইসলামের পক্ষে এককভাবে ইসলামী আন্দোলন ৩০০ আসনে প্রার্থী দেয়ার প্রস্তুতি নিচ্ছে বলেও মুসল্লীদের অবহিত করেন পীর সাহেব। পরিবেশ তৈরী না করে মানুষের লাশের উপর দিয়ে ক্ষমতায় যেতে চাইলে ইসলামী আন্দোলন তা প্রতিহত করবে বলে তিনি সরকারকে হুশিয়ার করে দেন। এ লক্ষ্যে আগামী ২৭ ডিসেম্বর ঢাকায় ঢাকায় জাতীয় মহাসমাবেশ সফল করতে তিনি সকলের প্রতি আহবান জানান। বুধবার সকালে পূর্বঘোষিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চরমোনাই ময়দানে আয়োজিত ওলামা সম্মেলনে সভাপতির বক্তব্যে আন্দোলনের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই এসব কথা বলেন।

মাওলানা লোকমান হোসাইন জাফরী ও মাওলানা নেছার উদ্দিনের পরিরচালনায় আয়োজিত ওলামা সম্মেলনে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসদ্দেক বিল্লাহ আল মাদানী, মুফতী সৈয়দ মুহাম্মাদ ফায়জুল করীম, আল্লামা নুরুল হুদা ফয়েজী, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইফনুছ আহমাদ প্রমুখ।

ওলামা সম্মেলনে সারাদেশ থেকে আগত আলিয়া ও কওমী মাদরাসার বিশিষ্ট আলেমগণসহ শীর্ষস্থানীয় ওলামায়ে কেরাম উপস্থিত ছিলেন। উপস্থিত ওলামায়ে কেরাম পীর সাহেব হুজুরের  নেতৃত্বে ইসলামের পক্ষে গণআন্দোলন গড়ে তোলার ব্যাপারে একাত্মতা প্রকাশ করে বক্তারা  বলেন, কোন ইসলামবিরোধী গোষ্ঠীর সহযোগী নয় বরং ইসলামকে মুল শক্তিতে পরিণত করতে হবে। এজন্য সকল মতভেদ ভুলে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সাথে ঐক্য গড়ে তুলতে শীর্ষ ওলামায়ে কেরামের প্রতি আহবান জানান।

বৃহস্পতিবার বেলা ১১টায় চরমোনাই ময়দানে ইশা ছাত্র আন্দোলনের উদ্যোগে বিশাল ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হবে। আগামী কাল শুক্রবার সকাল ৮ টায় আখেরী মোনাজাতের মধ্য দিয়ে দেশের দ্বিতীয় বৃহত্তম এ ধর্মীয় সমাবেশের সমাপ্তি হবে।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১