July 27, 2017

বরিশালে সিলিন্ডার ভর্তি ট্রাকে অগ্নিসংযোগ ॥ ওষুধ কোম্পানী’র ব্যাপক ক্ষতি

--- ২৮ নভেম্বর, ২০১৩

pic-opsonin

বরিশাল নগরীর রূপাতলী এলাকার অপসোনিন গ্লোবাল ক্যাপসুল ঔষধ কারখানার সম্মুখে বুধবার গভীর রাতে দিকে সিলিন্ডার ভর্তি ট্রাকে অগ্নিসংযোগ করেছে অজ্ঞাতনামা দুস্কৃতকারীরা। এতে অপসোনিন কোম্পানীর ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানা গেছে।  

ট্রাক ভর্তি ৪১৬ পিচ সিলিন্ডার বিস্ফোরনের বিকট শব্দে গোটা বরিশালে আতংক ছড়িয়ে পরে। পরবর্তীতে ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের কর্মীরা ঘন্টাব্যাপী আপ্রান চেষ্ঠা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হলে অপসোনিন’র গ্লোবাল ক্যাপসুল কারখানার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

ট্রাক চালক মো. জুয়েল জানান, চট্টগ্রাম থেকে যমুনা গ্যাস কোম্পানীর ৪১৬ পিচ সিলিন্ডার ট্রাক ভর্তি করে তিনি অবরোধের প্রথমদিন ভোরে বরিশাল নগরীতে এসে পৌঁছান। ওই সিলিন্ডারগুলো নগরীর লঞ্চঘাট এলাকার মের্সাস সিকদার এন্টারপ্রাইজের। অবরোধের কারনে ট্রাক চলাচল করতে বাঁধা দেয়ায় তিনি সিলিন্ডার ভর্তি ট্রাকটি রূপাতলী এলাকার অপসোনিন গ্লোবাল ক্যাপসুল ঔষধ কারখানার সম্মুখে পার্কিং করে রাখেন। বুধবার রাতে অজ্ঞাতনামা দুস্কৃতকারীরা ট্রাকে অগ্নিসংযোগ করায় বিকট শব্দে সবগুলো সিলিন্ডার বিস্ফোরিত হয়ে পুরো ট্রাকটি পুড়ে গেছে। এসময় ট্রাকের কেউ ছিলেন না বলেও তিনি উল্লেখ করেন।

পুলিশ জানায়, ১৮ দলের চলমান অবরোধ কর্মসূচীর মধ্যে গভীর রাতে ৪১৬ টি সিলিন্ডার বিস্ফোরনের বিকট শব্দে গোটা বরিশালে আতংক ছড়িয়ে পরেছিলো। তিনি আরো জানান, প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে অবরোধকারীরাই এ আতংক ছড়ানোর জন্য সিলিন্ডার ভর্তি ট্রাকে অগ্নিসংযোগ করেছে। তবে বিষয়টি গভীর ভাবে তদন্ত করা হচ্ছে বলেও তিনি উল্লেখ করেন।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১