July 22, 2017

বরিশালে এমপি সরোয়ার-ফরহাদ সহ বিএনপির ১২শ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

--- ২৮ নভেম্বর, ২০১৩

mp-pic

কাজী রনী ॥ বরিশালে অবরোধের দ্বিতীয় দিনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বিএনপি দলীয় দু’ এমপি সহ ১৮ দলীয় জোটের ১২শ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
বুধবার রাতে নগরীর বিমানবন্দর থানার এসআই মোস্তাফিজুর রহমান বাদী হয়ে এ মামলা করেন। মামলায় আসামিদের বিরুদ্ধে বেআইনি সমাবেশ করে মহাসড়কের যানচলাচল বিঘ্ন করা, জনসাধারণের যানমালের ক্ষতিসাধন ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগ আনা হয়েছে। ১৮ দলীয় জোটের আহ্বায়ক ও মহানগর বিএনপির সভাপতি সাংসদ মজিবর রহমান সরোয়ার, বরিশাল উত্তর জেলা বিএনপির সভাপতি সাংসদ মেজবাহউদ্দিন ফরহাদসহ নামধারী ৪০ এবং অজ্ঞাতনামা ১২শ নেতাকর্মীকে মামলায় আসামি করা হয়।

মামলার আসামিরা হলেন, মহানগর জামায়াতের নায়েবে আমির মোয়াযযম হোসাইন হেলাল, মহানগর বিএনপির সহ-সভাপতি মনিরুজ্জামান ফারুক, সাধারণ সম্পাদক কামরুল আহসান শাহীন, যুগ্ম সাধারণ-সম্পাদক কাউন্সিলর জিয়াউদ্দিন সিকদার, দক্ষিণ জেলা শাখার সহ-সভাপতি সাবেক এমপি আবুল হোসেন খান, উত্তর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, যুবদলের কেন্দ্রীয় নেতা মোমেন সিকদার, মোঃ আলাউদ্দিন, জেলা ছাত্রদলের মাসুদ হাসান মামুন, মহানগর ছাত্রদল আহবায়ক খন্দকার আবুল হাসান লিমন, যুগ্ম আহ্বায়ক মেহেদী হাসান সোহেল, আফরোজা খানম নাসরিন, মশিউর রহমান মঞ্জু উল্লেখযোগ্য ।

বিমানবন্দর থানার ওসি শহীদুল্লাহ জানান, বুধবার সকালে বরিশাল-ঢাকা মহাসড়কে নগরীর কাশীপুর এলাকায় বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা অবস্থান নেওয়ার চেষ্টা করলে পুলিশ তাদের সরিয়ে দেয়। পরে তারা অদূরে সুরভী পেট্রোল পাম্পের সামনে সংগঠিত হয়ে মহাসড়কের ওপর বিক্ষোভ শুরু করে। পুলিশ এগিয়ে এসে ধাওয়া দিলে বিক্ষোভকারীরা পাল্টা প্রতিরোধের চেষ্টা চালায়।

এ সময় অবরোধকারীরা আশপাশের গলি ও বাসা-বাড়ির মধ্যে অবস্থান নিয়ে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে পুলিশের ওপর। এই ঘটনায় থানায় মামলা করা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এদিকে, বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, পুলিশের বেধড়ক লাঠিপেটায় উত্তর জেলা বিএনপির সভাপতি সাংসদ মেজবাহউদ্দিন ফরহাদ, সাবেক সাংসদ আবুল হোসেন খান ও মহানগরের সিনিয়র সহ সভাপতি মনিরুজ্জামান ফারুকসহ অন্তত ২৫ জন নেতাকর্মী আহত হয়েছেন। এদের মধ্যে মনিরুজ্জামান ফারুক শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এমপি সরোয়ারের বাসায়
দফায় দফায় তল্লাসী
বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর বিএনপি’র সভাপতি মজিবর রহমান সরোয়ার এমপি’র পশ্চিম কাউনিয়াস্থ বাস ভবনে গত রাত থেকে দফায় দফায় পুলিশ তল্লাসী চালিয়েছে। এসময় তিনি বাসায় ছিলেন না বলে তার পারিবারিক সূত্র জানিয়েছে।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১