September 21, 2017

আখেরী মোনাজাতে পীর সাহেব চরমোনাই

--- ২৯ নভেম্বর, ২০১৩

chormoni

আখেরী মোনাজাতের মধ্য দিয়ে চরমোনাইর ৩দিন ব্যাপী বাৎসরিক মাহফিল সমাপ্ত হয়েছে। শুক্রবার সকাল ৯টায় চরমোনাইর পীর আলহাজ্ব হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাঊল করীম আখেরী মুনাজাত পরিচালনা করে মাহফিলের সমাপ্ত করেন। ঐতিহাসিক চরমোনাই মাহফিলের আখেরী মুনাজাতে অংশ নিতে দূর-দূরান্ত থেকে হাজার হাজার লঞ্চ, টলার ও বাসযোগে লক্ষ লক্ষ মুসল্লী ইতোমধ্যেই মাহফিলের ময়দানে উপস্থিত হয়। গোটা এলাকা লোকে লোকারণ্য হয়ে তিল পরিমাণ ঠাঁই ছিলনা। বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চল থেকে আগত প্রায় ২৫ লক্ষাধিক মুসল্লীরা আখেরী মোনাজাতে অংশ নিয়ে আমীন আমীন ডাকে সাড়া দেয়। আল্লাহর প্রিয় বান্দা হওয়ার জন্য চরমোনাই দরবার শরীফে তিন দিন পর্যন্ত অনেক ধৈর্য ধরে বিভিন্ন ওলামায়ে কেরামদের বয়ান শুনেন। প্রতি বারের মত এবছরও হজার হাজার লোক চিশতিয়া ছাবেরিয়া তরিকার বয়াত গ্রহণ করেন অর্থাৎ মুরীদ হন।  

চরমোনাই পীর রেজাঊল করীম আখেরী মুনাজাতে বিশ্বের সকল মুসলিম উম্মাহর শান্তি, মুক্তি  ও উন্নতী কামনা করেন, বিশেষ করে বাংলাদেশের প্রতিহিংসার রাজনীতির অবসান ও দেশবাসীর কল্যাণ কামনা করেন সেই সাথে আগামী নির্বাচনে ইসলামের পক্ষে হাত পাখার প্রার্থীকে ভোট দিয়ে বিজয় করার আহ্বান জানান। এছাড়া সকালে বা’দ ফজর আখেরী বয়ানে পীর সাহেব বলেন, বাংলার জমিনে ইসলামী হুকুমাত প্রতিষ্ঠা করার জন্য বর্তমানে শুধু মাত্র চরমোনাই পন্থিরাই মরনপন চেষ্টা করে যাচ্ছে। ইসলামী শরীয়তে কোন চালাকী চলবেনা বরং কুরআন ও হাদীসের নিয়মানুয়ায়ী জীবন প্রতিষ্ঠিত করতে হবে।

মুরীদানদের প্রতি আখেরী নসীহত হিসেবে তিনি বলেন, আমরা সকলে কবর পথে যাত্রী। যার ভিতরে তাকব্বরী থাকবে সে বেহেশতের ঘ্রানও পাবে না। হিংসা, অহংকার, গীবত, মিথ্যা, সুদ, ঘুসসহ সকল গুনাহের কাজ দূর করতে হবে। হারাম মালের দ্বারা যে রক্ত ও মাংস তৈরী হবে তার স্থান হবে জাহান্নাম। কবর আযাব ও জাহান্নাম থেকে রক্ষা পেতে নিয়মিত নামাজ আদায় করা ও তরীকার পাঁচ ঔষধ (সকাল-সন্ধ্যা জিকির, সাপ্তাহিক তালীম ও হালকায় জিকির, মাসিক ইজতেমা ও তালীমে উপস্থিত হওয়া, আউলিয়াদের কিতাব পাঠ করা ও চরমোনাইর বাৎসরিক মাহফিলে উপস্থিত হওয়া) পালনসহ শরীয়তের যাবতীয় হুকুম আহকাম মেনে চলতে হবে।

মাহফিলে আগত মুসল্লীদের মধ্যে ঢাকা মিরপুর-১১ এলাকার মোঃ উকিল হোসেন (২২) গত ২৭-১১-১৩ দুপুরে নদীতে গোসল করতে গেলে স্রোতে ডুবে যায়। তিন দিন পর আজ সকালে তার লাশ ভাসমান অবস্থায় ফায়ার সার্ভিসের লোকেরা উদ্ধার করে মাহফিল কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করে ।
 এছাড়াও মাহফিলে মলম পার্টি ও মোবাইল চোর ৩৭জনকে গ্রেফতার করে মাহফিলের নিরাপত্তা কর্মীরা।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

সেপ্টেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০