July 22, 2017

বরিশালের ৬টি আসনেই আওয়ামীলীগ ও জাতীয় পার্টির নতুন মূখ

--- ২৯ নভেম্বর, ২০১৩

Falg_of_Bangladesh_Awami_Le

১০ম জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল জেলার ৬টি আসনেই আওয়ামীলীগ ও জার্তীয় পার্টির নতুন প্রার্থী দেয়া হয়েছে। তবে গত বারের ন্যায়ে এবারেও জাতীয়পার্টি থেকে বরিশাল-৩ আসনে গোলাম কিবরিয়া টিপু মনোনায়ন দেয়া হয়েছে। পাশাপাশি বরিশাল-১ এর নির্বাচিত সংসদ সদস্য এ্যাড. তালুকদার মোঃ ইউনুসের আসন পরিবর্তন করে তাকে বরিশাল -২ আসনে মনোনায়ন দেয়া হয়েছে। এ আসনের নির্বাচিত সংসদ মনিরুল ইসলাম মনি এবার মনোনয়ন পাননি।
 
সুত্রমতে, বরিশাল-১ আসেন নির্বাচিত সংসদ এ্যাড. তালুকদার মোঃ ইউনুসকে সড়িয়ে আবুল হাসানাত আবদুল্লাহকে মনোনায়ন দেয়া হয়েছে। এই আসনে জাতীয় পার্টি থেকে মনোনায়ন পেয়েছেন এস.এম গোলাম পারভেজ।

বরিশাল-২ আসনে গত নির্বাচনে আওয়ামীলীগের নির্বাচিত সংসদ মনিরুল ইসলাম মনিকে মনোনায়ন না দিয়ে তার স্থলে মনোনায়ন পেয়েছেন গত নির্বাচনে বরিশাল-১ আসন থেকে নির্বাচিত সংসদ এ্যাড. তালুকদার মোঃ ইউনুসকে। এই আসনে জাতীয় পার্টি থেকে মনোনায়ন পেয়েছেন মো. নাসির উদ্দিন নাসিম হাওলাদার।

বরিশাল-৩ আসনে আওয়ামীলীগের সিরাজ উদ্দিন আহম্মেদকে মনোনায়ন দেয়া হয়েছে। এ আসনে এবারেও জাতীয় পার্টি থেকে গতবারের নির্বাচনে নির্বাচিত সংসদ গোলাম কিবরিয়া টিপুকে ফের জায়গা করে দেয়া হয়েছে।

বরিশাল-৪ আসনে মাইদুল ইসলামের পরিবর্তে স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথকে মনোনায়ন দেয়া হয়েছে। জাতীয় পার্টি থেকে এই আসন থেকে মনোনায়ন দেয়া হয়েছে নাসির উদ্দিন সাথীকে।

বরিশাল-৫কর্নেল জাহিদ ফারুক শামিম ফারুকের স্থলে আলহাজ্ব শওকত হোসেন হিরন কে মনোনায়ন দেয়া হয়েছে। এছাড়া এ আসনে জাতীয় পার্টি থেকে মনোনায়ন দেয়া হয়েছে এস.এম গোলাম পারভেজ মতুজাকে।

বরিশাল-৬ আসনে মহাজোট প্রার্থী জাপা মহাসচিব রুহুল আমিন হাওলাদারের পরিবর্তে তার স্ত্রী নাসরিন জাহান রতœা কে জাতীয় পার্টির পক্ষ থেকে মনোনায়ন দেয়া হয়েছে। এছাড়া মেজর (অবঃ) হাফিজ মল্লিক কে আওয়ামীলীগের পক্ষ থেকে মনোনায়ন দেয়া হয়।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১