July 22, 2017

বরিশালের তিনটি আসনে আ’লীগের প্রতিদ্বন্দ্বি নেই

--- ১৩ ডিসেম্বর, ২০১৩

index

দশম জাতীয় সংসদ নির্বাচনে বরিশালের ছয়টি সংসদীয় আসনের মধ্যে বরিশাল-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ, বরিশাল-৫ আসনে আলহাজ্ব শওকত হোসেন হিরণ ও বরিশাল-৬ আসনে মেজর জেনারেল (অবঃ) আব্দুল হাফিজ মল্লিক বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

মনোনয়ন প্রত্যাহারের শেষদিনে শুক্রবার সন্ধ্যায় এ তথ্য জানিয়েছেন জেলা রিটানিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ শহীদুল আলম। সূত্রমতে, এরপূর্বে ছয়টি আসনের মধ্যে যাচাই বাছাই শেষে আওয়ামী লীগ, জাপা (এরশাদ), জেপি (মঞ্জু), ওয়ার্কার্স পার্টি, বিএনএফ, ন্যাপ, জাসদ ও স্বতন্ত্র প্রার্থীসহ মোট ২০ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছিলো। গতকাল শুক্রবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিনে জাপার (এরশাদ) প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু, জাপার মহাসচিব এবিএম রুহুল আমীন হাওলাদারের সহধর্মীনি নাসরিন জাহান রতনা আমীন, এস.এম রহমান পারভেজসহ বিভিন্ন দলের সর্বমোট নয়জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। ফলে উল্লেখিত তিনজন প্রার্থী বিনাপ্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

প্রতিদ্বন্ধীতাকারী আসনগুলো হচ্ছে-বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থী এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস, জাপা (এরশাদ) প্রার্থী নাসির উদ্দিন হাওলাদার নাসিম ও স্বতন্ত্র প্রার্থী সাবিনা আক্তার। বরিশাল-৩ (মুলাদী-বাবুগঞ্জ) আসনে আওয়ামী লীগের সিরাজ উদ্দিন আহমেদ ও ওয়ার্কার্স পার্টির এ্যাডভোকেট টিপু সুলতান। বরিশাল-৪ (হিজলা-মেহেন্দীগঞ্জ) আসনে আ’লীগের পঙ্কজ দেবনাথ, বিএনএফ’র আঞ্জুমান সালেহউদ্দিন ও জেপি (মঞ্জু) জয়নাল আবেদীন।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১