October 22, 2017

বরিশালে মহান বিজয় দিবস উদযাপিত

--- ১৬ ডিসেম্বর, ২০১৩

আসমা আক্তার ॥ সূর্যোদয়ের সাথে সাথে পুলিশ লাইনস মাঠে ৩১বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসের সূচনা করা হয়। এরপরই জাতীয় পতাকা উত্তোলনের পর শুরু হয় জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পূস্পার্ঘ্য অর্পন।

প্রত্যুষে শোভাযাত্রা করে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পূস্পার্ঘ্য অর্পন করেন সিটি মেয়র আহসান হাবিব কামাল, বিভাগীয় কমিশনার মোঃ নূরুল আমিন, জেলা প্রশাসক মোঃ শহীদুল আলম, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, ওয়ার্কার্স পার্টি, মুক্তিযোদ্ধা সংসদ, সাংস্কৃতিক সংগঠন সমম্বয় পরিষদ, শিক্ষক সমিতিসহ শতাধিক সরকারী বেসরকারী প্রতিষ্ঠান ও সংগঠন ।

বেলা ১১টায় মহানগর আওয়ামীলীগের সভাপতি শওকত হোসেন হিরনের নেতৃত্বে  শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। এছাড়া বিকেলে জেলা আওলীগের সাধারন সম্পাদক তালুকদার মোঃ ইউনুস এমপি’র নেতৃত্বে আওয়ামীলীগের একটি বর্নাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

এদিকে সকাল সাড়ে ১০টায় বের হয় জেলা ও মহানগর বিএনপির শোভাযাত্রা। এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি এবায়দুল হক চান ও মহানগর সাধারন সম্পাদক কামরুল আহসান শাহিনসহ নেতাকর্মীরা। একই সময় সিটি মেয়র আহসান হাবিব কামাল এর নেতৃত্বে বিএনপির একাংশ পৃথক ভাবে পুস্পার্ঘ্য অর্পন করে। এর আগে সকাল ৭টায় জেলা প্রশাসনের উদ্যেগে একটি পদযাত্রা কীর্তনখোলার তীরে ত্রিশ গোডউন বধ্যভূমিতে গিয়ে পূস্পার্ঘ অর্পন করে।

এছাড়া নগরীর বঙ্গবন্ধু উদ্যানে সকাল ৯টায় বিএনসিসি, আনসার, ভিডিপি ও পুলিশ বাহিনী এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের কুচকাওয়াজ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বিকেলে সরকারী বালিকা বিদ্যালয়ে মহিলাদের ক্রীড়া প্রতিযোগীতা, লঞ্চঘাটে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ প্রদর্শন এবং সন্ধ্যার পরে অশ্বিনী কুমার হলে জেলা প্রশাসনের উদ্যেগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষে সরকারী, বে-সরকারী, স্বায়ত্বশাসিত ও ব্যক্তি মালিকানাধীন ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। নগরীর গুরুত্বপূর্ন ভবনে আলোক সজ্জা করা হয়। নগরীর বিভিন্ন স্থানে আলোক সজ্জার পাশাপাশি রঙ বেরঙের পতাকা দিয়ে সাজ সজ্জা করা হয়।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

অক্টোবর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১