September 21, 2017

বরিশাল-ঢাকা রুটের লঞ্চ ও বাস চলাচল দ্বিতীয় দিনের মতো বন্ধ

--- ২৮ ডিসেম্বর, ২০১৩

barisal-lanch-tarminal

শাহীন হাফিজ ॥ বরিশাল-ঢাকা রুটের বাস ও লঞ্চ চলাচল শনিবার দ্বিতীয় দিনের মতো বন্ধ রয়েছে। শুক্রবার রাতে ঢাকাগামী লঞ্চগুলো ছেড়ে যাওয়ার ৩০ মিনিট আগে যাত্রীদের জোরপূর্বক নামিয়ে দেয়া হলেও শনিবার আগে ভাগেই পুলিশ লঞ্চগুলো টার্মিনাল থেকে অন্যত্র সরিেেয় নিয়ে যায়। 

বরিশাল টার্মিনাল থেকে শনিবার এমভি  সুন্দরবন-৭, পারাবত-১১ ,কীর্তনখোলা-২ ও দ্বীপরাজ  লঞ্চ ঢাকায় যাওয়ার কথা ছিল। প্রত্যক্ষদর্শী ও নৌযান শ্রমিকরা জানায় ঢাকাগামী যাত্রীরা মালামাল নিয়ে ঘাটে প্রবেশের সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বাঁধা দেয়। কোন লঞ্চ বরিশাল থেকে ছেড়ে যাবেনা বলেও যাত্রীদের জানিয়ে দেয় তারা।

দ্বীপরাজ  লঞ্চের কর্তৃপক্ষ জানান, লঞ্চ ছাড়ার কথা থাকলেও প্রশাসন লঞ্চ অন্যত্র সরিয়ে নেয়ায় তা সম্ভব হয়নি।

লঞ্চের পাশাপাশি শনিবার বরিশাল- ঢাকা রুটের বাস চলাচলও শুক্রবারের ন্যায় বন্ধ ছিল। এ ব্যাপারে বাস মালিক সমিতির সভাপতি আফতাব হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান কবে নাগাদ ঢাকা-বরিশাল রুটের বাস চলাচল শুরু হবে তা এখনো সিদ্ধান্ত হয়নি।

নৌ ফাঁড়ির পুলিশ জানিয়েছে নিরাপত্তার স্বার্থে লঞ্চগুলো টার্মিনাল থেকে সরিয়ে নিতে বলা হলে লঞ্চ মালিকরাই নিজেদের উদ্যোগে লঞ্চ সরিয়ে নিয়েছে।

প্রসঙ্গত ঃ এর আগের দিন ঢাকাগামী ৪টি লঞ্চ যাত্রী নিয়ে রওয়ানা হওয়ার মাত্র ৩০ মিনিট পূর্বে পুলিশ জোরপূর্বক যাত্রীদের লঞ্চ থেকে নামিয়ে দেয়। গত দু’দিনে ঢাকাগামী কয়েক হাজার যাত্রী এখানে আটকা পড়েছে।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

সেপ্টেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০