July 22, 2017

বরিশালে হরতাল-অবরোধেও বাস চলবে

--- ৮ জানুয়ারি, ২০১৪

হরতাল-অবরোধেও অভ্যন্তরীন রুটে বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছেন জেলা বাস মালিক সমিতি ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দরা। মালিক ও শ্রমিকদের এ চুড়ান্ত সিদ্ধান্ত অনুযায়ী বুধবার সকাল থেকে নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে হরতাল ও অবরোধের মধ্যেও বাস চলাচল শুরু করা হয়েছে।

জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর হোসেন বলেন, গত ২৭ নবেম্বর থেকে সরকারি ছুটির দিন ব্যতিত লাগাতর হরতাল ও অবরোধ চলছে। এতে প্রায় দেড়মাস যাবত দুরপাল্লার ও অভ্যন্তরীন রুটে বাস চলাচল বন্ধ থাকায় পরিবহন মালিক ও শ্রমিকেরা এখন দুর্বিসহ জীবন-যাপন করছেন। এ অবস্থায় জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের এক সভায় হরতাল ও অবরোধ উপেক্ষা করে বরিশালের অভ্যন্তরীন রুটে বাস চলাচলের সিদ্ধান্ত নেয়া হয়।

অপরদিকে জেলা বাস মালিক সমিতিও পৃথক সভা করে একই সিদ্ধান্ত গ্রহন করেছেন। ফলে বুধবার সকাল থেকে হরতাল ও অবরোধের মধ্যেও বরিশালের নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে বাস চলাচল শুরু হয়েছে।

জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন জানান, সমিতির সভায় হরতাল ও অবরোধ উপেক্ষা করে নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে অভ্যন্তরীন রুটের বাস চালানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভার সিদ্ধান্ত অনুযায়ী বরিশাল থেকে মাদারীপুরের ভুরঘাটা ও বানারীপাড়াসহ কয়েকটি রুটে বাস চলাচল করছে।

উল্লেখ্য, আরো প্রায় একমাস আগ থেকে হরতাল ও অবরোধকে উপেক্ষা করে রূপাতলী কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে অভ্যন্তরীন রুটের বাস চলাচল অব্যাহত রেখেছে বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতি।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১