September 21, 2017

দক্ষিণাঞ্চলে তীব্র শৈত্যপ্রবাহে জনজীবন বিপর্যস্ত

--- ১০ জানুয়ারি, ২০১৪

sit

দেশের দক্ষিণাঞ্চলে দ্বিতীয় দফা তীব্র শৈত্যপ্রবাহে জীবনযাত্রা বিপর্যস্ত হয়ে পড়েছে। সাধারণ মানুষ, বিশেষত কৃষিজীবী ও শ্রমজীবীদের জীবনে ভোগান্তি দুঃসহ হয়ে উঠেছে।

ঁজানা গেছে, গত দু’দিন থেকে এ শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। শুক্রবার শৈত্যপ্রবাহের দাপটে বিপর্যস্ত হয়ে পড়েছে সাধারণ মানুষের জীবনযাত্রা। ঘন কুয়াশা আর কনকনে ঠাণ্ডা ও হিমেল হাওয়ায় কাহিল হয়ে পড়েছে জনজীবন। শুধু শীতজনিত রোগে আক্রান্ত হয়ে অসংখ্য শিশুরা হাসপাতালে ভর্তি হয়েছে।

তীব্র শীতের কারণে প্রতিদিন হাসপাতালের আউটডোর ও ইনডোরে রোগীর চাপ বাড়তে শুরু করেছে। তীব্র শৈত্যপ্রবাহের কারণে হাইপার টেনশন, শ্বাসকষ্ট, ডায়রিয়া, নিউমোনিয়াসহ বিভিন্ন রোগ দেখা দিয়েছে।

শীতার্থ মানুষের পাশে দাঁড়াতে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও কর্মচারীদের সকল ছুটি বাতিল করা হয়েছে। পরিস্থিতি সামাল দিতে সরকারের পাশাপাশি সমাজের বিত্তশীলদের শীতার্থদের পার্শ্বে দাঁড়ানোর আহবান করেছেন জেলা প্রশাসক মোঃ শহীদুল আলম।

এদিকে হতদরিদ্র শীর্তার্তদের মধ্যে কম্বল বিতরন করেছে বেসরকারী সংস্থা কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার (কোডেক)। বুধবার কম্বল বিতরণ কার্যাক্রম উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ফেরদৌস।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

সেপ্টেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০